Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

মাত্রাতিরিক্ত মাদক গ্রহণ, মধ্যরাতে জ্ঞান হারালেন ইবি শিক্ষার্থী

প্রকাশিত: ২৬ মে ২০২২, ০১:০৭

ইবি শিক্ষার্থী আশিকুর রহমান কোরাইশি

ইবি লাইভ: মাত্রাতিরিক্ত মাদক গ্রহণের কারণে জ্ঞান হারিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থী আশিকুর রহমান কোরাইশি। তিনি বিশ্ববিদ্যালয়ের হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বুধবার বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রের কর্তব্যরত চিকিৎসক ওয়াহিদুর রহমান মিল্টন এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, ওই ছেলেটি সোমবার রাতে অতিমাত্রায় মাদক সেবনের ফলে জ্ঞান হারিয়ে ফেলে। আমরা তাকে প্রাথমিক ট্রিটমেন্ট দিয়েছি। অবস্থার উন্নতি না হওয়ায় তাকে কুষ্টিয়া সদর হাসপাতালে পাঠানো হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত সোমবার রাত সাড়ে ১১টার দিকে আশিক ও তার বন্ধুরা কেন্দ্রীয় ক্রিকেট মাঠে ডেস্কপটেন প্লাস সিরাপ ও ডিসোপ্যান ট্যাবলেট একত্রে মিশিয়ে সেবন করেন। এসময় অতিমাত্রায় সেবন করার ফলে আশিক অজ্ঞান হয়ে পড়ে। পরে তার সাথে থাকা বন্ধুরা আশিককে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসাকেন্দ্রে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক কুষ্টিয়া সদর হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে তাকে সেখানে নিয়ে যাওয়া হয়। জ্ঞান ফেরার পর ভোর চারটার দিকে আশিককে ক্যাম্পাসে নিয়ে আসা হয়।

আশিকের সাথে হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের সাইমুন, ডেভেলপমেন্ট স্টাডিজ বিভাগের ওমর ফারুক হৃদয়, ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ইমরান ও চঞ্চল এবং ফোকলোর স্টাডিজ বিভাগের অঙ্গন ছিলেন। সকলেই ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

বিষয়টি অস্বীকার করে আশিকুর রহমান কোরেশি বলেন, ঘুম-খাওয়া ঠিকমতো না হওয়ার কারণে মাথা ঘুরে পড়ে গিয়েছিলাম। পরে কুষ্টিয়ায় ডাক্তার দেখে ঘুমের ঔষধ দিয়েছিল।

বিশ্ববিদ্যালয় প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন বলেন, বিষয়টি শুনেছি। ছেলেটিকে আমরা ডাকবো।

এদিকে গত জানুয়ারিতে মাত্রাতিরিক্ত মাদক সেবনের ফলে মানসিক ভারসাম্য হারান বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের এক ছাত্র। পরে তাকে পূর্নবাসন কেন্দ্রে পাঠানো হয়। ঈদুল ফিতরের ছুটির পর তিনি ক্যাম্পাসে ফিরে ফের মাদক নিচ্ছেন বলে জানা গেছে।

ঢাকা, ২৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ