Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

গ্রীষ্মকালীন ছুটি চায় না ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা

প্রকাশিত: ১৯ মে ২০২২, ০২:২১

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন

ইবি লাইভ: গ্রীষ্মকালীন ছুটি বাতিলের দাবিতে সরব হয়ে উঠেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। একই দাবিতে বুধবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কাছে স্মারকলিপি দিয়েছে ইবি ছাত্র ইউনিয়ন।

একাডেমিক ক্যালেন্ডার অনুযায়ী, পহেলা জুন থেকে ১৩ জুন পর্যন্ত মোট ১৩ দিন বিশ^বিদ্যালয়ের একাডেমিক কার্যক্রম এবং ৪ জুন থেকে ১২ জুন পর্যন্ত ৯ দিন দাফতরিক কার্যক্রম বন্ধ রয়েছে।

শিক্ষার্থীদের দাবি, করোনা মহামারির কারণে প্রায় দুই বছর শিক্ষা কার্যক্রম বন্ধ ছিল। যার ফলে তীব্র সেশন জটের মুখোমুখি হয়েছেন শিক্ষার্থীরা। সম্প্রতি প্রবিত্র রমজান ও ঈদুল ফিতর উপলক্ষে প্রায় এক মাস ক্যাম্পাস বন্ধ ছিল। এছাড়া সামনে ঈদুল আযহা উপলক্ষেও ছুটি রয়েছে। এমতবস্থায় গ্রীষ্মকালীন ছুটি বাতিল করে একাডেমিক কার্যক্রমের ক্ষতি কিছুটা হলেও পুষিয়ে নেওয়া সম্ভব।

ইবি ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক আজিজুল হক পিয়াস বলেন, করোনার কারণে দীর্ঘ বন্ধে শিক্ষা কার্যক্রমের যে ছন্দপতন হয়েছে তারপর আবার গ্রীষ্মকালীন ছুটি আরো বাড়তি চাপ তৈরি করবে। তাই আমরা এই ছুটি বাতিলের দাবিতে ভিসি স্যারের কাছে স্মারকলিপি দিয়েছি।

ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। বিশ^বিদ্যালয়ের স্টেকহোল্ডারদের (শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী) সাথে আলোচনা করে এ ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হবে।

ঢাকা, ১৮ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ