Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১০ই মে ২০২৪, ২৬শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ঈদের ছুটিতে বাড়ি ফিরছেন ইবি শিক্ষার্থীরা

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২২, ২১:০১

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীদের বাড়ি ফিরার দৃশ্য

ইবি লাইভ: ক্লাস-পরীক্ষা শেষ করে স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ও ছুটি কাটাতে বাড়ি ফিরছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) শিক্ষার্থীরা। দীর্ঘদিন পর বাড়ি যাওয়ার সুযোগ পেয়ে উচ্ছ্বসিত তারা। করোনা মহামারির পর ক্যাম্পাস খুললে ক্লাস-পরীক্ষা চাপে অনেকে বাড়ি যেতে পারেনি। গন্তব্যে ভালোভাবে পৌঁছানোর আকাঙ্ক্ষা আর স্বজনদের মুখ দেখতে উৎকন্ঠার ছাপ শিক্ষার্থীদের চোখে-মুখে।

পরীক্ষা শেষ করে বাড়ি ফিরছেন বাংলা বিভাগের শিক্ষার্থী ওয়াহিদা আশা। তার বাড়ি পঞ্চগড়ে। ক্লাস-পরীক্ষার চাপে মহামারির ছুটি শেষে আর বাড়ি ফেরেননি। দীর্ঘদিন পর বাড়ি ফেরার অনুভুতি জানিয়ে তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, এবারই প্রথমবার পরিবারের বাইরে রমজান কাটালাম। অনেকদিন পর বাড়ি যাচ্ছি। ভাবতেই মন আনন্দে নেচে উঠছে।

তাজমুল হক ফিরবেন দিনাজপুরে। রওনা হয়েছেন সকাল সকাল। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, অনেকদিন পর বাড়ি যাচ্ছি। বাড়ি মানেই এক অন্যরকম প্রশান্তি। পরিবারের সাথে বাকি কয়েকদিন একসাথে সেহরি-ইফতার করতে পারবো। পরিবারের সাথে ঈদ করতে পারবো ভেবে আগেই ঈদ ঈদ লাগছে।

জাহিদ হোসেনের বাড়ি কক্সবাজারে। দীর্ঘ ছয় মাস বাসায় যাওয়ার সুযোগ হয়নি। তিনি ক্যাম্পাসলাইভকে বলেন, ঈদের ছুটি মানেই মায়ের কাছে ফিরে যাওয়া। মায়ের মুখ দেখার জন্য মন ব্যাকুল হয়ে আছে।

বাংলা বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ঈদে বাড়ি ফেরার এই আনন্দ যেন ঈদের আগে আরেকটা ঈদ। বিশ্ববিদ্যালয়ের ক্যান্টিন, ডাইনিং আর মেসের রান্না করা খাবার খেতে খেতে বিরক্ত হয়ে গেছি। এখন উতলা হয়ে উঠেছি মায়ের হাতে রান্না করা অসাধারণ সব খাবারের জন্য। বাড়ি ফেরার পর পরিবারের মানুষদের হাসিমাখা মুখগুলো দেখলে তখন সব ক্লান্তি হাওয়ায় উড়ে যায়।

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান ক্যাম্পাসলাইভকে বলেন, ২৭ এপ্রিল পর্যন্ত চলমান ও ঘোষিত পরীক্ষাগুলো নেওয়া হবে। ২৮ এপ্রিল সকাল ১০ টার মধ্যে শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেওয়া হয়েছে। ছুটি শেষে ১২ মে সকাল ১০ টায় আবাসিক হলসমূহ খুলে দেওয়া হবে। এছাড়া ১৪ মে থেকে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও দাপ্তরিক কার্যক্রম শুরু হবে।

ঢাকা, ২৫ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ