Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

হাত ভাঙ্গা সেই ইবি ছাত্র ও শিক্ষার্থীদের ৮ দাবি

প্রকাশিত: ১৭ এপ্রিল ২০২২, ০৫:১৩

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসির কার্যালয়

ইবি লাইভ: হামলাকারীদের সুষ্ঠু বিচার, বহিরাগত প্রবেশ নিষিদ্ধসহ ৮ দফা দাবিতে স্মারকলিপি দিয়েছে মারামারিতে হাত ভাঙ্গা সেই ছাত্র ও ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সাধারণ শিক্ষার্থীরা। শনিবার দুপুরে তারা ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালামের কার্যালয়ে সাক্ষাৎ করে এসব দাবি সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

তাদের অন্য দাবিগুলো হলো, বিশ্ববিদ্যালয় প্রশাসনকে ভুক্তভোগীর যাবতীয় চিকিৎসা ব্যয় বহন, ক্যাম্পাসে বহিরাগতের দ্বারা ছাত্রীদের হয়রানি এবং ইভটিজিং নির্মূল, ক্যাম্পাসে অস্ত্রধারী বহিরাগত হামলাকারীদের বিচার, ক্যাম্পাসে মাদক সরবরাহকারী বহিরাগতের চিহ্নিত করে শাস্তির আওতায় আনা, বেপরোয়া বাইক চলাচল নিষিদ্ধ, বহিরাগত সন্ত্রাসীদের মদদ দাতাদের জবাবদিহির আওতায় আনা, ক্যাম্পাস এবং ক্যাম্পাসের আশেপাশের শিক্ষার্থীদের নিরাপত্তা নিশ্চিতকরণে স্থানীয় প্রতিনিধিদের সাথে স্থায়ী সমাধান।

শিক্ষার্থীদের দাবির পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. শেখ আব্দুস সালাম বলেন, শিক্ষার্থীদের এই বিষয়গুলো যৌক্তিক। আমরা আলোচনা করে বিষয়গুলো সমাধানের চেষ্টা করবো।

উল্লেখ্য, ১৩ এপ্রিল সন্ধ্যা ৬টার দিকে বহিরাগত যুবক রকি বেপরোয়া গতিতে বাইক চালিয়ে যাওয়ার সময় আরবি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের হাসিবুল হাসানের হাতে ধাক্কা লাগে। পরে উভয়ের মাঝে কথা-কাটাকাটি হলে হাসিব ক্ষিপ্ত হয়ে রকিকে থাপ্পড় দেয়। এসময় রকি একটি দোকানের পিছন থেকে ট্যাম্প নিয়ে হাসিবের উপর হামলা করলে তার হাত ভেঙ্গে যায় বলে অভিযোগ হাসিবের।


ঢাকা, ১৬ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ