Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

এআইবিএস ফেলোশিপ পেলেন খুবি শিক্ষক তানজিল সওগাত

প্রকাশিত: ২৮ মার্চ ২০২২, ২৩:৫১

খুবি লাইভ: আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস) ফেলোশিপ পেয়েছেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) নগর ও গ্রামীণ পরিকল্পনা ডিসিপ্লিনের প্রফেসর ড. তানজিল সওগাত। সম্প্রতি ২০২১ -২০২২ শিক্ষাবর্ষের জন্য বাংলাদেশি নাগরিকদের পেশাদার উন্নয়ন এবং গ্র্যাজুয়েট ফেলোশিপ প্রোগ্রামে অংশগ্রহণকারীদের প্রকাশিত তালিকা প্রকাশ করা হয়।

জানা গেছে, আমেরিকান ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (এআইবিএস) ফেলোশিপ প্রোগ্রামে বাংলাদেশের মোট চারজন শিক্ষাবিদ এ ফেলোশিপে ভিজিটিং ফেলো হিসেবে হোস্ট বিশ্ববিদ্যালয়ে মার্কিন ফ্যাকাল্টি সদস্যদের সঙ্গে কাজ করবেন। তাদের কাজের মধ্যে রয়েছে গবেষণার অ্যাজেন্ডা তৈরি করা, লাইব্রেরি সুবিধা ব্যবহার করা, একাডেমিক লেখার ওপর হাতে-কলমে প্রশিক্ষণ নেওয়া ও প্রকাশনা।

পেশাদার উন্নয়ন ফেলোশিপ প্রাপ্তরা হলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ এবং সাংবাদিকতা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর কাজলী শেহরীন ইসলাম, একই বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের প্রফেসর রবিউল ইসলাম, ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মেসি বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর ফারজানা ইসলাম অভি।

এবিষয়ে প্রফেসর তানজিল সওগাত বলেন, এটি আমার জন্য একটি গর্বের বিষয়। আমি আমার বিশ্ববিদ্যালয় এবং দেশের প্রতিনিধিত্ব করার সুযোগ পেয়েছি। মার্কিন যুক্তরাষ্ট্রে অবস্থানকালে আমি বাংলাদেশের জলবায়ু পরিবর্তন এবং নাগরায়নের ফলাফল জানাবো।

ঢাকা, ২৮ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ