Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

দিনাজপুর উন্মুক্ত ম্যারাথনে প্রথম যবিপ্রবির আলামিন

প্রকাশিত: ১৪ মার্চ ২০২২, ০৬:৩৫

যবিপ্রবি লাইভ: 'দিনাজপুর উন্মুক্ত মিনি ম্যারাথন ২০২২' প্রতিযোগিতায় প্রথম স্থান এবং বাংলাদেশ বিমান ম্যারাথন-২০২২' এ সাড়ে-সাত কিলোমিটার ইভেন্টে (হাফ ম্যারাথন) দ্বিতীয় স্থান অর্জন করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষার্থী আলামিন। বিমান ম্যারাথনে সাড়ে-সাত কিলোমিটার দৌড়াতে আলামিন সময় নেন ২৬ মিনিট ১৫ সেকেন্ড। আলামিন যবিপ্রবির শারীরিক শিক্ষা ও ক্রীড়া বিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী।

শনিবার সকালে দিনাজপুর ম্যারাথন রামসাগর হতে শুরু হয়ে দিনাজপুর গোর-এ-শহীদ বড় মাঠে এসে শেষ হয়। দিনাজপুর জেলা প্রশাসন ও জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের আয়োজনে মুজিব শতবর্ষ উদযাপন উপলক্ষে ধূমপান ও মাদকবিরোধী উন্মুক্ত মিনি ম্যারাথন ২০২২ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে প্রথম স্থান অধিকার করায় যবিপ্রবির আলামিনের হাতে পুরষ্কার (১৫ হাজার টাকার চেক) তুলে দেন প্রধান অতিথি দিনাজপুর জেলা প্রশাসক খালেদ মোহাম্মদ জাকী।

অপরদিকে শুক্রবার (১১ মার্চ) ভোর ৫টা ৪৫ মিনিটে রাজধানীর হাতিরঝিল পুলিশ প্লাজা থেকে শুরু হয় হাফ এবং ফুল ম্যারাথন।এসময় হাতিরঝিলের সৌন্দর্য আর বিদেশি রানারদের আগমনে ম্যারাথন প্রাণবন্ত হয়ে ওঠে। বাংলাদেশ বিমানের 'সীমাহীন আকাশ জয়ের ৫০ বছর' ও সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে আয়োজিত ‘বাংলাদেশ বিমান ম্যারাথন-২০২২’ প্রতিযোগিতায় বাংলাদেশসহ ১০টি দেশের মোট ১৮৬২ অ্যাথলেট অংশগ্রহণ করেন,এর মধ্যে বিদেশী প্রতিযোগী ছিলেন ২৫ জন।

প্রতিযোগিতায় অন্যান্য বিজয়ীরা হলেন, সাড়ে ৭ কিমি পুরুষ হাফ ম্যারাথনে প্রথম সাজ্জাদ হোসেন স্নিগ্ধ এবং সাড়ে ৭ কিমি নারী হাফ ম্যারাথনে প্রথম আফসানা হালিমা। ২১ কিমি- নারী হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন নাসরিন বেগম, ২১ কিমি পুরুষ হাফ ম্যারাথনে প্রথম হয়েছেন আসিফ বিশ্বাস, দ্বিতীয় হয়েছেন লিউক জেনারেল শো। লিউক চীনের বেইজিং থেকে সাইকেল চালিয়ে ঢাকায় এসেছেন। বিজয়ীদের ঢাকা লন্ডন, ঢাকা ব্যাংকক ও ঢাকা কাঠমান্ডু বিমানের টিকেট পুরস্কার দেয়া হয়।

ম্যারাথন শেষে রাজধানীর হাতিরঝিল অ্যাম্ফিথিয়েটারে ‘বিমান হাফ-ম্যারাথন প্রতিযোগিতা ২০২২’ এর পুরষ্কার বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিমান প্রতিমন্ত্রী মাহবুব আলী, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মোঃ মোকাম্মেল হোসেন, বিমান পরিচালনা পর্ষদের সদস্য ব্যারিস্টার তানজীব উল আলম এবং বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।

প্রতি বছর বিমান বাংলাদেশ এয়ারলাইনস ম্যারাথনের আয়োজন করা হবে জানিয়ে বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী বলেন, 'মার্চ আমাদের অহংকারের মাস। ৭ মার্চ বঙ্গবন্ধুর ঐতিহাসিক ভাষণ, ১৭ মার্চ বঙ্গবন্ধুর জন্মদিন, ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস। সুতরাং ভিন্ন আঙ্গিকে আজকের ম্যারাথনের আয়োজন। এখন থেকে প্রতি বছর বিমানের আয়োজনে আরও বড় পরিসরে ম্যারাথন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে।'

নিজের অর্জনে আলামিন বলেন, ‘দেশের বাহিরে আন্তর্জাতিক অঙ্গনে খেলার ইচ্ছে। ডিসেম্বরে চায়না-থাইল্যান্ডে স্পঞ্চার পাওয়ার সম্ভাবনা আছে।আর আমার ইচ্ছে একজন শারীরিক প্রশিক্ষক হওয়ার। সবার দোয়া নিয়ে সামনে এগিয়ে যেতে চাই''।

ঢাকা, ১৩ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ