Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২০শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুয়েট ১৩ ডিসেম্বর পর্যন্ত বন্ধ, শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশ

প্রকাশিত: ৪ ডিসেম্বার ২০২১, ০০:২৬

কুয়েট লাইভ: খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (কুয়েট) শিক্ষক প্রফেসর ড. মো. সেলিম হোসেনের মৃত্যুকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক ড. মো. সেলিম হোসেন (৩৮) গত মঙ্গলবার আকস্মিকভাবে মৃত্যুবরণ করেন।

জানা গেছে, প্রফেসর ড. মো. সেলিম হোসেনের মৃত্যুর ঘটনায় সৃষ্ট উত্তেজনার জেরে আগামী ১৩ ডিসেম্বর পর্যন্ত বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের শুক্রবার বিকেল ৪টার মধ্যে হল ত্যাগের নির্দেশ দেওয়া হয়েছে। শুক্রবার দ্বিতীয় দিনের মতো শুরু হওয়া সিন্ডিকেট বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

শুক্রবার সকাল ১০টায় গতকালের মুলতবি হওয়া জরুরি সিন্ডিকেট সভা শুরু হয়। সকালে ছাত্রলীগ পাঁচ দফা দবিতে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান নেয়। অপরদিকে, সাধারণ ছাত্রদের একটি দল দূরে ক্যাম্পাসে অবস্থান নেয়।

কুয়েট শিক্ষক প্রফেসর ড. মো. সেলিম হোসেন হার্ট অ্যাটাকে মৃত্যু হয়েছে। এ মৃত্যুকে ঘিরে রহস্যের সৃষ্টি হয়। অভিযোগ ওঠে, মৃত্যুর আগে প্রফেসর ড. মো. সেলিম হোসেন লাঞ্ছনার শিকার হয়েছিলেন। এ ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। দ্রুত তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।

শিক্ষক ও ছাত্ররা জানান, ড. সেলিম একজন অত্যন্ত সজ্জন, সৎ ও মেধাবী শিক্ষক ছিলেন। ছাত্রবান্ধব হিসেবে তাঁর যথেষ্ট সুনাম রয়েছে। ব্যক্তি জীবনে অত্যন্ত অল্প বয়সে তিনি দেশের বাইরে থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করে ২০২০ সালে প্রফেসর পদোন্নতি পান। কোনো রাজনৈতিক দলের সঙ্গে তাঁর কোনো সম্পৃক্ততা ছিল না।

ঢাকা, ০৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ