Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১১ই মে ২০২৪, ২৮শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইবিতে শ্রীকৃষ্ণের জন্মদিন পালিত

অসাম্প্রদায়িক দর্শনের ভিত্তিতে বাংলাদেশ স্বাধীন হয়েছে : ইবি ভিসি

প্রকাশিত: ৩১ আগষ্ট ২০২১, ০৪:৩৮

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেন, ‘অসাম্প্রদায়িক দর্শনের ভিত্তিতে বাংলাদেশ স্বাধীন হয়েছে। আসুন আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তুলতে ধর্ম, বর্ণ নির্বিশেষে ঐক্যবদ্ধ হয়ে কাজ করি।’

সোমবার (৩০ আগস্ট) বিকেলে জন্মাষ্টমী উপলক্ষে আয়োজিত ‘ধর্ম সংস্থাপনার্থায় শ্রীকৃষ্ণ : ভক্তের ভগবান ও বিশ্বমানবতার প্রতিমূর্তি’ শীর্ষক ওয়েবিনারে এসব কথা বলেন তিনি। ওয়েবিনারটির আয়োজন করে বিশ্ববিদ্যালয় পূজা উদযাপন পরিষদ।

ভিসি বলেন, ‘শ্রীকৃষ্ণ হচ্ছেন সনাতন ধর্মাবলম্বীদের প্রাণ। যুগে যুগে বিক্ষুব্ধ পৃথিবীকে বাসযোগ্য করার জন্য মহামানবদের আগমন হয়েছে। আমরা যদি মহামানবদের স্মরণ, বরণ এবং ভক্তি করি তাহলে সমাজে কোন প্রকার হানাহানি, অবক্ষয় থাকবে না।’

ওয়েবিনারে ইবি পূজা উদযাপন পরিষদের সভাপতি ও ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক ড. ধনঞ্জয় কুমারের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বিশেষ অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন ও ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া।

আলোচক ছিলেন বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাড. রাণা দাসগুপ্ত এবং ভারতের দার্জিলিংয়ের উত্তরবঙ্গ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. দেবব্রত মিত্র। সম্মানিত অতিথি ছিলেন ইবির হিসাববিজ্ঞান ও তথ্যপদ্ধতি বিভাগের প্রফেসর ড. অরবিন্দ সাহা। সঞ্চালনা করেন পরিসংখ্যান বিভাগের ছাত্র প্রকাশ বরই।

এর আগে বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনের করিডরে প্রতিমা স্থাপন, অঞ্জলি প্রদান, প্রসাদ বিতরণ করা হয়৷ পূজামন্ডপ পরিদর্শন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। এসময় প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান, প্রক্টর প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানজুড়ে বিভিন্ন স্তরের হিন্দুধর্মাবলম্বী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা অংশগ্রহণ করেন।

ঢাকা, ৩০ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ