Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইবিতে গ্রেনেড হামলা দিবস পালিত

শেখ হাসিনা ও তার শাসনকে বাঁচিয়ে রাখতে হবে : ইবি ভিসি

প্রকাশিত: ২২ আগষ্ট ২০২১, ০০:০২

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বলেছেন, আমি মনে করি ১৫ আগস্ট এবং ২১ আগস্ট দু’টি ঘটনায় মহান আল্লাহ্ বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনাকে প্রাণে বাঁচিয়ে রেখেছেন বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠার জন্য। বঙ্গবন্ধুর সোনার বাংলা প্রতিষ্ঠা আজ ছুঁই ছুঁই করছে। তাই জননেত্রী শেখ হাসিনা ও তাঁর শাসনকে আমাদের বাঁচিয়ে রাখতে হবে। এজন্য আমাদের স্ব স্ব জায়গা থেকে কাজ করে যেতে হবে।

শনিবার (২১ আগস্ট) গ্রেনেড হামলা দিবস ২০২১ উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে সংক্ষিপ্ত আলোচনায় এসব কথা বলেন তিনি।

ভিসি বলেন, ২০০৪ সালের ২১ আগস্ট শান্তি প্রতিষ্ঠার জনসভায় গ্রেনেড হামলা কোন সাধারণ হামলা নয়, এটি একটি পরিকল্পিত এবং তৎকালীন বিরোধী দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে হত্যার উদ্দেশ্যেই এ হামলা করা হয়েছিল। ২১ আগস্টের ভয়াবহ গ্রেনেড হামলা আমি খুব কাছ থেকে দেখেছি। সে দিনের সেই ভয়াবহ হামলার ঘটনা আজও আমি ভুলতে পারিনি।

এর আগে সকাল সাড়ে ১০ টায় মৃত্যুঞ্জয়ী মুজিব ম্যুরালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি। এসময় তার সাথে ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান।

এরপর একে একে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি ও শাখা ছাত্রলীগ শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। এরপর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও কাম খতিব ড. আ.স.ম শোয়াইব আহমেদের পরিচালনায় তাদের শান্তি কামনায় দোয়া ও মোনাজাত করা হয়।

ঢাকা, ২১ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ