Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

করোনায় কেড়ে নিল ইবি ছাত্রের প্রাণ!

প্রকাশিত: ১০ জুলাই ২০২১, ০৫:৫৭

ইবি লাইভ : মহামারি করোনায় আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার নাম শিব্বির আহমেদ। তিনি বিশ্ববিদ্যালয়ের আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মার্স্টার্সের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

শুক্রবার (৯ জুুুলাই) রাত ৯ টার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানা গেছে। তার মৃত্যুতে সহপাঠী, শিক্ষক ও বিশ্ববিদ্যালয় পরিবারে শোকের ছায়া নেমে এসেছে।

সহপাঠী ও বিভাগীয় সূত্র জানায়, শিব্বির আহমেদের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে। বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার পাশাপাশি তিনি কুষ্টিয়া শহরের লাহিনী পাড়ার এক মসজিদে ইমামতি করতেন। ১৫ দিন আগে তার শরীরে জ্বর, সর্দিসহ একাধিক উপসর্গ দেখা দেয়। অবস্থার পরিবর্তন না হলে তার ছোট ভাই কুষ্টিয়াতে এসে গ্রামের বাড়ি সিরাজগঞ্জের বেলকুচিতে নিয়ে যান।

পরে সিরাজগঞ্জের উল্লাপাড়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে করোনা পরীক্ষা করালে রিপোর্ট পজিটিভ আসে। অবস্থার অবনতি হলে গত শুক্রবার (২জুলাই) তাকে ঢাকা মেডিকেল কলেজে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। তার পরিবারে মা, এক ভাই ও তিন বোন রয়েছে।

আল-কুরআন এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. ইয়াকুব আলী বলেন, ‘শিব্বির খুবই মেধাবী একজন ছাত্র ছিল। তার মাস্টার্সের এক সেমিস্টার পরীক্ষা হয়েছে আরো এক সেমিস্টার বাকি ছিল। করোনায় তার এই অকাল মৃত্যু খুবই দুঃখজনক। মেধাবী এ শিক্ষার্থীর অকাল মৃত্যুতে আমরা শোকাহত।’

কামরুল হাসান নামে এক সহপাঠী তার সম্পর্কে বলেন, ‘বিশ্ববিদ্যালয় জীবনে তার মতো এতো ভালো মানুষ আমার চোখে পড়েনি। তিনি ছিলেন মিষ্টভাষী ও সদালাপী। কিছুদিন আাগে তার বাবা মারা যান।আজ সে নিজেও তার বাবার পথের যাত্রী হলো।’

ঢাকা, ৯ জুলাই ((ক্যাম্পাসলাইভ২৪.কম))//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ