Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ১৩ই মে ২০২৪, ৩০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com
ইবি শিক্ষার্থীদের ঈদ উপহার...

‘এ ট্যাকা দি ওষুধ ও ছেলির ঈদির জামা কেনব’

প্রকাশিত: ৯ মে ২০২১, ১৯:৩১

আজাহার ইসলাম, ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) হোটেলের ব্যবসা করে সংসার চালান বছির উদ্দীন। করোনা কারণে দীর্ঘদিন ক্যাম্পাস বন্ধ থাকায় ব্যবসাও বন্ধ। তাছাড়া দীর্ঘদিন ধরে অসুস্থতার কারণে সংসারে টানাপোড়েন। আসন্ন ঈদ নিয়েও ছিল দুশ্চিন্তায়। তবে বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের আর্থিক সহায়তা পেয়ে তার চোখে মুখে ফিরেছে সন্তুষ্টির ছাপ।

শনিবার দুপুরে এমন ৭৫ জন ক্যাম্পাসের দোকানদার ও কর্মচারীকে সর্বনিম্ন এক হাজার থেকে সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত সহায়তা প্রদান করে বিশ্ববিদ্যালয়ের ৪টি ব্যাচের শিক্ষার্থীরা। এছাড়াও ১০ জন নারীকে শাড়ি উপহার দেওয়া হয়।

ব্যাচ ভিত্তিক শিক্ষার্থীদের সংগঠন আলোড়িত ৩০ (২০১৫-১৬ শিক্ষাবর্ষ), অদম্য ৩১ (২০১৬-১৭), বন্ধন ৩২ (২০১৭-১৮) ও সঞ্জীবনী ৩৩ (২০১৮-১৯) নিজস্ব অর্থায়নে মোট ১ লাখ ২০ হাজার টাকা আর্থিক সহায়তা করে।

এ বিষয়ে আয়োজক শিক্ষার্থীরা ক্যাম্পাসলাইভকে জানান, বিশ্ববিদ্যালয়ের কর্মহীন মানুষদের মাঝে ঈদের আনন্দ ছড়িয়ে দিতেই আমরা এই উদ্যোগ হাতে নিয়েছিলাম। আমরা আমাদের সাধ্যানুযায়ী চেষ্টা করেছি। অল্প হলেও কর্মহীন এসব মানুষদের হাতে সহায়তা তুলে দিতে পারায় ভালো লাগছে। এ কাজে চার ব্যাচের শিক্ষার্থীদের যারা আর্থিক সহযোগিতার হাত বাড়িয়েছেন তাদের সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

লকডাউনে ক্ষতিগ্রস্ত দোকানীদের জন্য ‘হাসিমুখে ঈদ’ প্রতিপাদ্য নিয়ে এ অর্থ সংগ্রহ করেন শিক্ষার্থীরা। সহায়তা প্রদান অনুষ্ঠানে ব্যাচ ভিত্তিক সংগঠনগুলোর প্রতিনিধিরা ছাড়াও বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

ইবি শিক্ষার্থীদের ঈদ উপহার বিতরণ

 

শিক্ষার্থীদের দেওয়া সহায়তায় সন্তোষ প্রকাশ করে হাসি মুখে বাড়ি ফেরেন দোকানিরা।

আর্থিক সহায়তা পেয়ে ক্যাম্পাসের হোটেল ব্যবসায়ী বছির উদ্দীন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘কয়দিন আগে স্ট্রোক কইরি ম্যালা ট্যাকার ওষুধ কিনতি হচ্ছে। হোটেল বন্দো থাকায় ইনকামের পথও বন্দো হয়ি আছে। উরা আমাক চার হাজার ট্যাকা দিছে। এ ট্যাকা দি ওষুধ ও ছেলির ঈদির জামা কেনব।’

আরেক নারী হোটেল ব্যবসায়ী আলেয়া বেগম ক্যাম্পাসলাইভকে জানান, ‘হোটেল খুলতি না করতে পারায় মেস-আর মানষির বাড়িত বাড়িত রান্দার কাজ শুরু করিছি। সংসার চালাতি হলি কাজ কইরি খাতিই হবি। ওগের সাহায্য পাইয়ি আমি ম্যালা খুশি। ঈদ ডা ভালোভাবে কাটাতি পারব।’

ঢাকা, ৯ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ