Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইসলামী বিশ্ববিদ্যালয়ে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন

প্রকাশিত: ২৬ মার্চ ২০২১, ২৩:০১

ইবি লাইভ: বর্ণাঢ্য আয়োজনে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। দিবসটি উপলক্ষে শুক্রবার সকাল সাড়ে ১০ টায় প্রশাসন ভবন চত্বরে জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়।

এসময় জাতীয় পতাকা উত্তোলন করেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করেন রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মু. আতাউর রহমান। একই সময়ে প্রভোস্টগণ স্ব-স্ব হলে পতাকা উত্তোলন করেন।

এছাড়া শহীদ স্মৃতিসৌধেও জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলন করা হয়। পতাকা উত্তোলন শেষে আনন্দের প্রতীক বেলুন উড়িয়ে দিবসের কর্মসূচির শুভ উদ্বোধন করেন ভিসি।

পতাকা উত্তোলন

এরপর মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ স্মৃতিসৌধে বিশ্ববিদ্যালয়ের পক্ষে ভিসি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন। এ সময় তার সাথে ভারপ্রাপ্ত রেজিস্ট্রার উপস্থিত ছিলেন।

শ্রদ্ধাঞ্জলি নিবেদন করছেন ভিসি

এরপর একে একে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, জিয়া পরিষদ, বিভিন্ন হল, বিভাগ, সাদা দল, সহায়ক কর্মচারী সমিতি, সহায়ক টেকনিক্যাল কর্মচারী সমিতি, সাধারণ কর্মচারী সমিতি, ইবি ল্যাবরোটরী স্কুল এন্ড কলেজ, ডিবেটিং সোসাইটি, রোটার‌্যাক্ট ক্লাব, শাখা ছাত্রলীগ, ইবি প্রেস ক্লাব, ইবি সাংবাদিক সমিতি, শাখা ছাত্র মৈত্রী, ছাত্র ইউনিয়ন, বুনন, অফিসার্স ইউনিটি, তারণ্য, রোভার স্কাউটস গ্রুপ, বি.এন.সি.সি শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন।

পরে স্বাধীনতা যুদ্ধে বীরঙ্গনাসহ সকল শহীদের রূহের মাগফিরাত কামনা করে এক মিনিট নিরবতা পালন, দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এছাড়া রবীন্দ্র-নজরুল কলাভবন চত্বরে গাছের চারা রোপন করে বছরব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচির শুভ উদ্বোধন করেন ভিসি।

বৃক্ষরোপন কর্মসূচি

এদিকে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে সকাল ১১টায় রবীন্দ্র-নজরুল কলাভবনের সভাকক্ষে ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থী এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের সন্তানদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

চিত্রাঙ্কন প্রতিযোগিতা

ঢাকা, ২৬ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ