Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবির সেই শিক্ষকের আবাসিকতা বাতিলের দাবি

প্রকাশিত: ৪ জানুয়ারী ২০২১, ২২:০৪

ইবি লাইভঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সহকারী অধ্যাপক আলতাফ হোসেনকে ‘খুনের হুমকির’ ঘটনায় সহকারী প্রক্টর এম এম নাসিমুজ্জামানের স্থায়ী আবাসিকতা বাতিলের দাবি জানিয়েছে অন্য আবাসিক শিক্ষকরা। একইসাথে ঘটনার সুষ্ঠু বিচারপূর্বক উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছেন তারা।

সোমবার সকালে কয়েকজন আবাসিক শিক্ষক-কর্মকর্তার সঙ্গে কথা বলতে গেলে তারা এমন দাবি তোলেন।

নাম প্রকাশ না করার শর্তে এক আবাসিক শিক্ষক বলেন, এ বিষয়ে কথা বলতেও আমরা লজ্জাবোধ করছি। আমরা লজ্জিত, আমরা ব্যথিত। যে বিষয়গুলো শিক্ষার্থীদের মধ্যে ঘটলেও আমরা সমাধান করতে বিব্রতবোধ করি, এমন বিষয় যদি শিক্ষকদের মধ্যে ঘটে তাহলে সেটি অবশ্যই কলঙ্কজনক ঘটনা। প্রশাসনের কাছে দাবি এ ঘটনার সুষ্ঠ বিচার হোক। অভিযুক্ত শিক্ষকের স্থায়ী আবাসিকতা বাতিল করা হোক। যাতে এমন ঘটনা পুনরাবৃত্তি না ঘটে এবং শিক্ষক কোয়ার্টােরর শান্তিপূর্ণ পরিবেশ বিঘ্নিত না হয়।

আবাসিক আরেক কর্মকর্তা বলেন, তিনি এহেন আচরনের দ্বারা ঊগ্রতার পরিচয় দিয়েছেন। একজন বিশ্ববিদ্যালয় শিক্ষকের কাছে এমন ঊগ্রপূর্ণ আচরণ কামনা করিনি। আমরা কর্মকর্তা হিসেবে হতভম্ব হয়েছি। এমন হীন কর্মকান্ডে জড়িত শিক্ষককে স্থায়ী আবাসিকতা বাতিল করে আবাসিক এলাকায় শৃঙ্খলা ফিরিয়ে আনা হোক।

এদিকে গত তিনদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমেও প্রতিবাদের ঝড় তুলেছেন বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। এসময় তারা ঐ সহকারী প্রক্টরের দায়িত্ব থেকে অপসারণ ও উপযুক্ত শাস্তির দাবি জানান।

এছাড়া গত শুক্রবার (১ জানুয়ারি) ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন ভুক্তভোগী ওই শিক্ষক। পরে গত শনিবার (২ জানুয়ারি) এ ঘটনার সুষ্ঠু বিচারের দাবি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি, প্রক্টর ও রেজিস্ট্রার বরাবর ভুক্তভোগী ওই শিক্ষক অভিযোগ করেছেন বলে জানা গেছে।

ঢাকা, ০৪ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ