Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৫শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পরিবহন ধর্মঘটে ইবির ২৪টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত

প্রকাশিত: ২৯ অক্টোবার ২০১৮, ২০:২৩

ইবি লাইভ: পরিবহন শ্রমিকদের দেশব্যাপি ডাকা ধর্মঘটে পরিবহন নির্ভর ইসলামী বিশ্ববিদ্যালয় কার্যত দুই দিন ধরে অচল হয়ে পড়েছে। ধর্মঘটের দ্বিতীয় দিন সোমবার বিশ্ববিদ্যালয়ের কোনো বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি বলে জানা গেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন জানান, আমাদের বিশ্ববিদ্যালয় পরিবহন নির্ভরশীল হওয়ায় ধর্মঘটে ক্লাস-পরীক্ষা নেয়া সম্ভব হয়নি। তারপরও নিরাপত্তার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কিছু গাড়ি ক্যাম্পাসে পাঠানো হয়েছে।

পরীক্ষা নিয়ন্ত্রক একে আজাদ লাভলু ক্যাম্পাসলাইভকে জানান, সারাদেশে পরিবহন ধর্মঘট থাকায় এ দুই দিনে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চলামান ২৪টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।

এছাড়াও বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রমেও অনেকটা স্থবিরতা দেখা দিয়েছে। এ দুই দিনে স্থগিত হয়েছে বিভিন্ন বিভাগের মোট ২৪টি চূড়ান্ত ও দেড় শতাধিক টিউটোরিয়াল পরীক্ষা।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, সকাল সাড়ে ৮টায় কুষ্টিয়া এবং ঝিনাইদহ শহর থেকে পুলিশ প্রহরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কয়েকটি গাড়ি ক্যাম্পাসে আসে। তবে বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা কোনো পরিবহনই ক্যাম্পাসে আসেনি। এতে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা ক্যাম্পাসে আসতে পারেনি। ফলে বন্ধ হয়ে গেছে সকল প্রকার একাডেমিক কার্যক্রম। প্রশাসনিক কার্যক্রমও চলছে ঢিমেতালে।

বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক ভবন ঘুরে দেখা যায়, অধিকাংশ ক্লাসরুমগুলো তালাবদ্ধ। নেই কোনো শিক্ষক-শিক্ষার্থী। ফলে চার দিক নীরব সুনসান। তবে প্রশাসন ভবনে গিয়ে দেখা যায়, কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী অফিসে অলস সময় পার করছেন। তবে কর্মকর্তাদের অধিকাংশ টেবিলগুলো ফাঁকা পড়ে রয়েছে।

 

 

ঢাকা, ২৯ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ