Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৭ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পরিবহন ধর্মঘটে অচল ইবি

প্রকাশিত: ২৮ অক্টোবার ২০১৮, ২১:৩৫

ইবি লাইভ: সদ্য পাশ হওয়া ‘সড়ক পরিবহন আইন ২০১৮’ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবিতে দেশব্যাপী পরিবহন শ্রমিকদের ডাকা ৪৮ ঘন্টার ধর্মঘট চলছে। সারাদেশের মত এর প্রভাব পড়েছে ইসলামী বিশ্ববিদ্যালয়েও (ইবি)।

পরিবহন নির্ভর এ ক্যাম্পাসটি পরিবহন ধর্মঘটে কার্যত অচল হয়ে পড়েছে। রবিবার বিশ্ববিদ্যালয়ের কোন বিভাগের ক্লাস-পরীক্ষা অনুষ্ঠিত হয়নি। এমনকি প্রশাসনিক কার্যক্রমেও অনেকটা স্থবিরতা দেখা দিয়েছে। স্থিগিত হয়েছে বিভিন্ন বিভাগের ১৪টি চূড়ান্ত পরীক্ষা ও শতাধিক টিউটোরিয়াল।

পরিবহন অফিস সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৮টার ট্রিপে কুষ্টিয়া এবং ঝিনাইদহ শহর থেকে পুলিশ প্রহরায় বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ৭ টি গাড়ি ক্যাম্পাসে আসে। তবে বিশ্ববিদ্যালয়ের ভাড়া করা কোন পরিবহন ক্যাম্পাসে আসেনি। যার ফলে শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীরা ক্যাম্পাসে আসতে পারেনি। ফলে বন্ধ হয়ে গেছে সকল প্রকার একাডেমিক কার্যক্রম। আর প্রশাসনিক কার্যক্রম চলছে ঢিমেতালে।

বিশ্ববিদ্যালয়ের কয়েকটি একাডেমিক ও প্রশাসনিক ভবন ঘুরে দেখা যায়, অধিকাংশ ক্লাস রুমগুলো তালাবদ্ধ। নেই কোন শিক্ষক-শিক্ষার্থী। ফলে চারিদিকে নিরবতা লক্ষ্য করা গেছে। ১৪ টি বিভাগের সমাপনী পরীক্ষা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) একে আজাদ লাভলু বলেন, ‘সারা দেশে পরিবহন ধর্মঘট থাকায় রোববার বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের চলামান ১৪ টি চূড়ান্ত পরীক্ষা স্থগিত করা হয়েছে।’

এদিকে প্রশাসন ভবনে গিয়ে দেখা যায়, কিছু সংখ্যক কর্মকর্তা-কর্মচারী অফিসের কার্যক্রম ঠিকমতো পালন করলেও অধিকাংশ কর্মকর্তা-কর্মচারী অলস সময় পার করছেন।

বিশ্ববিদ্যালয়ের পরিবহন প্রশাসক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, ‘আমাদের বিশ্ববিদ্যালয়টি পরিবহন নির্ভরশীল হওয়ায় আজকের ধর্মঘটে ক্লাস-পরীক্ষা নেওয়া সম্ভব হয়নি। নিরাপত্তার কথা বিবেচনা করে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব কিছু গাড়ি ক্যাম্পাসে এসেছে।’

 


ঢাকা, ২৮ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ