Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

পরীক্ষার কেন্দ্র যশোর হওয়ায় বিপাকে শিক্ষার্থীরা

প্রকাশিত: ২০ অক্টোবার ২০১৮, ২২:১৪

নড়াইল লাইভ: জাতীয় বিশ্ববিদ্যালয়ের (এনইউ) অধীনে নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় নড়াইল সরকারি মহিলা কলেজে কেন্দ্র পরিবর্তন করে যশোর সরকারি মহিলা কলেজে করা হয়েছে। এতে বিপাকে পড়েছে নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ ও লোহাগড়া সরকারি কলেজের পরীক্ষার্থীরা।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের প্রিন্সিপাল প্রফেসর মো. রবিউল ইসলাম জানান, ২৮ অক্টোবর থেকে এ পরীক্ষা শুরু হতে যাচ্ছে। প্রতিবছর নড়াইলে পরীক্ষা হলেও আগামী পরীক্ষা যশোরে অনুষ্ঠিত হবে। পরবর্তী বছরে চেষ্টা করা হবে নিজ নিজ জেলাতে পরীক্ষা নেওয়ার।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ শিক্ষার্থী ডালিয়া পারভীন বলেন, প্রতিবছর নড়াইল জেলার সব পরীক্ষার্থীদের নড়াইল মহিলা কলেজের কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়। চলতি বছর হঠাৎ করে কেন্দ্র পরিবর্তন করে যশোর জেলার মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার সিন্ধান্ত নেওয়া হয়েছে। এতে শিক্ষার্থীরা বিপাকে পড়েছেন।

একই কলেজের শিক্ষার্থী ফয়সাল জানান, নড়াইল থেকে যশোর যেতে প্রায় তিন ঘণ্টা সময় লাগে। এতে করে যশোর গিয়ে পরীক্ষা দিতে হলে তাদের অনেক সমস্যা হবে। নড়াইলের যেকোনো কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ার দাবি জানান তিনি।

অফিস সূত্রে জানা গেছে, আগামী ২৮ অক্টোবর, রবিবার থেকে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষা শুরু হবে। নড়াইলে অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষায় মোট ১৫৯ পরীক্ষার্থী রয়েছে।

নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজে ১২৩ জন ও লোহাগড়া সরকারি আদর্শ কলেজে ২৩ জন। প্রতিবছর নড়াইল সরকারি মহিলা কলেজে পরীক্ষা অনুষ্ঠিত হলেও এবছর নড়াইলের অনার্স চতুর্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার্থীদের লোহাগড়া সরকারি কলেজ থেকে ৫০ কিলোমিটার এবং নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ থেকে ৩৫ কিলোমিটার দূরে গিয়ে পরীক্ষা দিতে হবে।

 

ঢাকা, ২০ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ