Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ৫ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রয়াত শিক্ষকদের স্মরনে ইবি শিক্ষক সমিতির স্মরণসভা

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০১৮, ০৮:৩১

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রয়াত শিক্ষক মরহুম প্রফেসর ড. আনম আব্দুল্লাহ জাহাঙ্গীর, প্রফেসর ড. আবুল কালাম আজাদ ও প্রফেসর ড. মাখলুকুর রহমান স্মরনে এক স্মরণসভা ও দুআ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। রবিবার বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে শিক্ষক সমিতির আয়োজনে এ স্বরণসভা অনুষ্ঠিত হয়।

শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো: মিজানুর রহমানের সভাপতিত্বে স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী বলেন, বিশ্ববিদ্যালয় হচ্ছে একটি বাগান। একজন শিক্ষক যদি অকালে মারা যায় তাহলে আমাদের এই বাগান থেকে একটি ফুল ঝরে যায়।

এসময় ভিসি প্রয়াত শিক্ষক মরহুম প্রফেসর ড. আনম আব্দুল্লাহ জাহাঙ্গীর সম্পর্কে বলেন দেশব্যাপী একজন খ্যাতিসম্পন্ন ইসলামী চিন্তাবিদ হিসাবে ইসলামের সঠিক ব্যাখা দেবার জন্য তাঁর ভুমিকা ছিল অপরিসীম। মরহুম প্রফেসর ড. আনম আব্দুল্লাহ জাহাঙ্গীর ইসলামের নামে প্রচারিত বিভান্তীকর তথ্য থেকে বেরিয়ে সঠিক যুক্তিতর্ক সর্বসাধারনের কাছে উপস্থাপন করতেন। তিনি মরহুমের বিদ্রেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং সাধ্যমতো পরিবারগুলোকে সবধরনের সাহায্য সহযোগীতার আশ্বাস দেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা প্রমুখ।

প্রফেসর ড. মুস্তাফিজুর রহমানের পরিচালনায় স্বরণসভায় বক্তব্য রাখেন শিক্ষক সমিতির সাধারন সম্পাদক প্রফেসর ড. মোহাম্মদ অলী উল্যাহ, শোকসভার আহবায়ক প্রফেসর ড. মো: তোজাম্মেল হক, প্রয়াত শিক্ষক মরহুম প্রফেসর ড. আনম আব্দুল্লাহ জাহাঙ্গীর এর জামাতা ড. মো: হাবিবউল্লাহ খন্দকার, মরহুম প্রফেসর ড. মাখলুকুর রহমান এর ছেলে দায়রা জজ পারভেজ শাহরিয়ার ও মরহুম প্রফেসর ড. আবুল কালাম এর সহধর্মিনী শামিম আরা।

স্মরণসভা ও দুআ মাহফিল অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: নেছার উদ্দিন আহমদ, প্রফেসর ড. এয়াকুব আলী, প্রফেসর আব্দুল মুইদ, প্রফেসর ড. আখম ওয়ালী উল্যাহ, প্রফেসর ড. মামুন প্রমুখ।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, প্রফেসর ড. রুহুল কেএম সালেহ, প্রফেসর ড. মো: কামাল উদ্দিন, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. একেএম মতিনুর রহমান ও প্রফেসর ড. এইচএম আক্তারুল ইসলাম ও বিভিন্ন বিভাগের ছাত্র-ছাত্রীবৃন্দ।

স্মরণসভা ও দুআ মাহফিলে মোনাজাত পরিচালনা করেন কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম কাম খতিব আ স ম শোয়াইব আহমদ।

অপরদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগে নতুন সভাপতি হিসাবে দায়িত্ব গ্রহন করেছেন বিভাগের শিক্ষক ও বর্তমান পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন। রবিবার বিভাগে সভাপতির কক্ষে এই দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানটি অনুষ্ঠিত হয়।

ইসলামী ইতিহাস ও সংস্কৃতি বিভাগের বিদায়ী সভাপতি প্রফেসর ড. মোহা: জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী। বিশেষ অতিথির বক্তব্যে রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা।

বিভাগে নবাগত শিক্ষক নুসরাত সুলতানার সঞ্চালনায় দ্বায়িত্ব হস্তান্তর অনুষ্ঠানে বক্তব্য রাখেন ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দু সাহা, আইন ও শরীয়াহ অনুষদের ডিন প্রফেসর ড. রেবা মন্ডল, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মো: নেছার উদ্দিন আহমদ, প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মিজানুর রহমান, বিভাগের সিনিয়র শিক্ষক প্রফেসর ড. মো: এমতাজ হোসেন, প্রফেসর ড. রুহুল কে এম সালেহ, প্রফেসর ড. মো: কামাল উদ্দিন, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. মাহবুবুল আরফিন, প্রফেসর ড. এয়াকুব আলী, প্রফেসর ড. শহীদ মুহাম্মদ রেজওয়ান, প্রফেসর ড. এ কে এম মতিনুর রহমান ও প্রফেসর ড. এইচ এম আক্তারুল ইসলাম প্রমুখ।

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, ড. মামুন, প্রফেসর ড. তপন কুমার জোদ্দার, বিভাগের জৈষ্ঠ শিক্ষক প্রফেসর ড. আব্দুল লতিফ, প্রফেসর ড. তালুকদার লোকমান হাকিম, প্রফেসর ড. গৌতম কুমার, প্রফেসর ড. শরীফুল ইসলাম, ড. আব্দুল গফুর গাজী, ড. শাহাবুল আলম, ড. আব্দুল বারী, লেকচারার মো: শরিফুল ইসলাম জুয়েল প্রমুখ শিক্ষকবৃন্দ এবং ছাত্রলীগ ইবি শাখার সাধারন সম্পাদক জুয়েল রানা হালিম।

 

 


ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ