Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে মেডিকেল সেন্টারের দ্বিতীয়তলার উদ্বোধন

প্রকাশিত: ১৫ অক্টোবার ২০১৮, ০০:২৪

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী নবাগত শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, বিশ্ব যেভাবে এগিয়ে যাচ্ছে সেই উপযোগী করে তোমাদের নিজেদেরকে গড়ে তুলতে হবে। পাশাপাশি একুশ শতকের উপযোগী শিক্ষা ব্যবস্থা নিশ্চিত করে সেই অনুযায়ী পাঠদানের ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকারের গতিশীল নেতৃত্বে দেশ যে এগিয়ে যাচ্ছে তার একটি প্রকৃষ্ট উদাহরন দক্ষিন এশিয়ায় মানব উন্নয়ন সূচকে আমরা আজ প্রতিবেশী ভারত ও পাকিস্তানকে ছাড়িয়ে গেছি। তিনি আশাবাদ ব্যক্ত করেন যে, বিশ্ববিদ্যালয় আর্ন্তজাতিকীকরনের পথে সকলে দল, মত, পথ নির্বিশেষে যার যার অবস্থান থেকে কাজ করবে।

শনিবার প্রশাসন ভবনের তৃতীয়তলায় স্টেকহোল্ডারর্স ওয়ার্কশপ অন কোয়ালিটি এস্যুরেন্স শীর্ষক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের ইন্সটিটিউশনাল কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র পরিচালক প্রফেসর ড. একেএম আব্দুস সোবহানের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা।

অনুষ্ঠানে রিসোর্স পার্সন হিসেবে উপস্থিত ছিলেন আমেরিকার নিউইয়র্কের আশা কলেজ এবং মেট্রোপলিটন কলেজের শিক্ষক ও বিশিষ্ট শিক্ষাবিদ ও প্রফেসর ড. মাহবুবুল জোয়াদ্দার।
দিনব্যাপী ওয়ার্কশপে কোয়ালিটি এস্যুরেন্স সেল (আইকিউএসি)’র অতিরিক্ত পরিচালক প্রফেসর ড. কাজী আকতার হোসেন, বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় সভাপতিবৃন্দ ও নবাগত শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

অপরদিকে শনিবার একইদন বেলা ১১টায় ইসলামী বিশ্ববিদ্যালয়ের মেডিকেল সেন্টারের নবনির্মিত দ্বিতীয়তলার উদ্বোধন করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী এটি উদ্বোধন করেন।

উদ্বোধন পরবর্তী এক সংক্ষিপ্ত আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ভিসি প্রফেসর ড. রাশিদ আসকারী বলেন, বর্তমান সরকারের দক্ষ ও যোগ্য নেতৃত্বে দেশে যেমন উন্নয়নের মহাসড়কে রয়েছে সেই উন্নয়নের ঢেউ ইসলামী বিশ্ববিদ্যালয়েও এসে লেগেছে। মেডিকেলের সেন্টারের নবনির্মিত দ্বিতীয়তলা তারই একটি অংশমাত্র।

এসময় তিনি আরো বলেন, উন্নয়ন পিপাসু প্রতিটি নাগরিকের উচিত উন্নয়নের এই ধারাবাহিকতা রক্ষার জন্য এই সরকারকে আবারো ক্ষমতায় আনা। ড. রাশিদ আসকারী বলেন, মেডিকেল সেন্টারের সেবা-সাধ্যের মধ্যে বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের জন্য সবোচ্চ সেবা নিশ্চিত করতে হবে।

পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভার:) এইচএম আলী হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মোঃ শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা।

এসময় উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন, রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ, মেডিকেল সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ডা: এসএম নজরুল ইসলাম, প্রধান প্রকৌশলী আলিমুজ্জামান খান, ছাত্রলীগ ইবি শাখার সাধারন সম্পাদক জুয়েল রানা হালিমসহ মেডিকেল সেন্টারের চিকিৎসক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

 

ঢাকা, ১৪ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ