Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে প্রতি আসনে লড়বে ২২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী

প্রকাশিত: ১৪ অক্টোবার ২০১৮, ০১:৩৮

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্নাতক প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় প্রতি আসনের বিপরীতে লড়বে ২২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। ২০১৮-১৯ শিক্ষাবর্ষে ভর্তি যুদ্ধ আগামী ৩ থেকে ৭ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ বিষয়টি নিশ্চিত করেছেন।

ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী জানান, ‘নিশ্ছিদ্র নিরাপত্তা ও স্বাভাবিক পরিবেশে এবারের ভর্তি পরীক্ষা চলবে। দেশসেরা মেধাবিদের ভর্তি করতে নেয়া হয়েছে নানা পদক্ষেপ। এবারও কেন্দ্রে দায়িত্বরত অবস্থায় থাকবেন ভ্রাম্যমাণ আদালত। ’

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, গত ১২ অক্টোবর শুক্রবার ভর্তি পরীক্ষার আবেদনের সময় শেষ হয়। এ বছর ২ হাজার ২৭৫ আসনের বিপরীতে ৪৮ হাজার ৭১৯ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার আইটি বিভাগের দেয় তথ্য মতে, ধর্মতত্ত্ব অনুষদভুক্ত ‘এ’ ইউনিটের ২৪০ আসনের বিপরীতে আবেদন করেছে ১ হাজার ৯৯৬ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। এই ইউনিটে প্রতি আসনের বিপরীতে পরীক্ষায় অংশ নেবে ৯ জন শিক্ষার্থী। মানবিক ও সমাজবিজ্ঞান এবং আইন ও শরীয়াহ অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ১০৩৫টি আসনের বিপরীতে আবেদন করেছে ২১ হাজার ২০৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। ‘বি’ ইউনিটে প্রতি আসনের জন্য লড়বে ২২ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী।

এছাড়া ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনটে ৪৫০ আসনের বিপরীতে আবেদন করেছে ৭ হাজার ১৪৭ জন। ‘সি’ ইউনিটে প্রতি আসনের জন্য ভর্তি যুদ্ধে অংশ নেবে ১৬ জন ভর্তিচ্ছু। ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত ‘ডি’ ইউনিটের ৫৫০ আসনের বিপরীতে ভর্তি পরীক্ষার জন্য আবেদন করেছেন ১৮ হাজার ৩৬৮ জন। ‘ডি’ ইউনিটে প্রতি আসনের জন্য ভর্তি পরীক্ষায় বসবে ৩৪ জন ভর্তিচ্ছু।

 


ঢাকা, ১৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ