Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খুবি: ”মহাত্মা গান্ধীর শিক্ষা দর্শন আজও প্রাসঙ্গিক”

প্রকাশিত: ৪ অক্টোবার ২০১৮, ০২:১২

খুবি লাইভ: মহাত্মা গান্ধীর শিক্ষা দর্শন আজও প্রাসঙ্গিক। তাঁর অহিংস নীতি সত্যিকার অর্থে মানুষের জীবনকে সুন্দর করে গড়ে তোলারই অভিপ্রায়। তাঁর জীবনী নিয়ে আলোচনা করলে অনেক কিছুই শেখা যায়, অনুসরণ করা যায়।

দি রিলেভেন্স অব এডুকেশন ইন স্টুডেন্ট লাইফ: মহাত্মা গান্ধী শীর্ষক সেমিনারে এসব কথা বলেন খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। মহাত্মা গান্ধীর সার্ধশত জন্মবার্ষিকী উপলক্ষে ছাত্র বিবিষয়ক পরিচালক দপ্তরের উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়। খুবির আচার্য জগদীশচন্দ্র বসু একাডেমিক ভবনে এ সেমিনার অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানের মুখ্য বক্তা ভারতীয় সহকারি হাইকমিশনার বলেন মোহনদাস করমচাঁদ গান্ধী যিনি মহাত্মা গান্ধী হিসেবেই সমাধিক পরিচিত তাঁর জন্ম হয় ১৮৬৯ সালের ২অক্টোবর ভারতের গুজরাটে। সে অর্থে আজ তাঁর সার্ধশত জন্মবার্ষিকী। তিনি মহাত্মা গান্ধীর জীবনের উল্লেখযোগ্য দিক ও দর্শন নিয়ে আলোচনা করেন এবং বিশেষ করে তাঁর শিক্ষা দর্শন তুলে ধরেন।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ। সভাপতিত্ব করেন ছাত্র বিষয়ক পরিচালক প্রফেসর মো: শরীফ হাসান লিমন। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) প্রফেসর খান গোলাম কুদ্দুস, বিভিন্ন ডিসিপ্লিনের শিক্ষক, শিক্ষার্থী ও সহকারী ছাত্রবিষয়ক পরিচালকবৃন্দ উপস্থিত ছিলেন।

 


ঢাকা, ০৩ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ