Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ২১শে মে ২০২৪, ৬ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন খুবি, রানার্সআপ কুয়েট

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বার ২০১৮, ০৩:২১

খুবি লাইভ: খুলনা বিভাগীয় অঞ্চলের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের মধ্যে আন্ত:বিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিয়োগিতা অনুষ্ঠিত হয়েছে। শনিবার বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক লিয়াকত আলী মিলনায়তনে বিতর্ক প্রতিয়োগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। উক্ত প্রতিয়োগিতায় চ্যাম্পিয়ন হয়েছে খুলনা বিশ্ববিদ্যালয় (খুবি)। রানার্সআপ হয়েছে খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, খুবির বিতর্ক বিষয়ক সংগঠন নৈয়ায়িকের সহযোগিতায় খুলনা অঞ্চলের ১৪ টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন। বিতর্কের বিষয় ছিলো 'গৃহস্থালির সেবামূলক কাজ'। এছাড়াও সকলের জন্য ছিলো বারোয়ারি বিতর্ক প্রতিযোগিতা। বিভাগীয় পর্যায়ের চ্যাম্পিয়ন দল জাতীয় পর্যায়ের ফাইনাল রাউন্ডে অংশগ্রহণের সুযোগ পাবেন বলে জানা যায়।

প্রতিযোগিতার সমাপনী ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুবি ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। ভিসি তার বক্তব্যে বলেন, 'আমরা যদি সত্যিকার অর্থে সমাজকে পরিবর্তন করতে চাই তাহলে প্রথমেই নিজের মানসিকতা বদলাতে হবে। গৃহস্থলীর কাজ শুধু নারীদের এ কথা ভাবলে চলবে না। পারিবারিক পর্যায় থেকে শুরু করে সকল স্থানেই সহযোগিতার হাতকে শক্তিশালী করে গড়ে তুলতে হবে'।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন খুলনা বিশ্ববিদ্যালয়ের বিতর্ক সংগঠন নৈয়াকিয়েকর উপদেষ্টা প্রফেসর ড. মো: মনিরুল ইসলাম সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলাপ্রশাসক (এলএ) মো: মনিরুজ্জামান। এছাড়াও আরো উপস্থিত ছিলেন শিক্ষক, শিক্ষার্থী ও কর্মকর্তাবৃন্দ।

 

 

ঢাকা, ১৫ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ