Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১২ই মে ২০২৪, ২৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

খুবি ভিসি: দাবা বল প্রয়োগের বিষয় নয়, এটা ধৈর্য্যেরে খেলা

প্রকাশিত: ১৪ সেপ্টেম্বার ২০১৮, ০৩:১৭

খুবি লইভ: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) প্রথমবারের মত আন্ত:ডিসিপ্লিন দাবা প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে। ফিটনেস সেন্টারে শারীরিক শিক্ষা ও চর্চা বিভাগের উদ্যোগে বৃহস্পতিবার উদ্বোধনী অনুষ্ঠিত হয়।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংশ্লিষ্ট বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) মোল্লা মোহাম্মদ শফিকুর রহমানর। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ভিসি প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর সাধন রঞ্জন ঘোষ।

ভিসি তার বক্তব্যে বলেন, দাবা খেলা কোন শক্তি বা বল প্রয়োগের বিষয় নয়, এটা বুদ্ধিমত্তার ও ধৈর্য্যেরে বিষয়। এ খেলা জ্ঞান, বুদ্ধি ও ধৈর্য্য বাড়ায় এবং এটা একটি অভিজাতদের খেলা। আমি আমার বিশ্ববিদ্যালয়কে শুধু খেলাধূলায় নয় সার্বিক বিষয়ে আভিজাত্যের জায়গায় দেখতে চাই।

সংক্ষিপ্ত আলোচনা শেষে প্রধান অতিথি বিশেষ অতিথিকে দাবাচালের মাধ্যমে উক্ত প্রতিযোগিতার উদ্বোধন করেন। বিভিন্ন ডিসিপ্লিনের মোট ৬২ জন ছাত্র-ছাত্রী প্রতিযোগিতায় অংশগ্রহণ করছেন।

সাত রাউন্ডের খেলায় আজ প্রথম দিন। খেলা পরিচালনায় বিচারক হিসেবে ছিলেন খুলনা জেলা ক্রীড়া সংস্থার দাবা সম্পাদক এবং আন্তর্জাতিক গ্রেডিংপ্রাপ্ত দাবাড়ু জয়নুল আবেদীন সাগর। এসময় সংশ্লিষ্ট বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারিসহ অন্যান্য ডিসিপ্লিনের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, আগামী ১৭ সেপ্টেম্বর চুড়ান্তপর্বের মধ্যদিয়ে এ প্রতিযোগিতা শেষ হবে।

 

 

ঢাকা, ১৩ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ