Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কুয়েটে হয়ে গেল প্রযুক্তি উৎসব

প্রকাশিত: ১০ সেপ্টেম্বার ২০১৮, ০২:৩৫

শাকিল আল কাজেম, কুয়েট: সবুজ কুয়েটের পরিপাটি ক্যাম্পাসে একটা উৎসবমুখর পরিবেশ। স্টুডেন্ট ওয়েলফেয়ার সেন্টার থেকে ম্যাকানিকাল বিল্ডিং সবখানেই ভলান্টিয়ারদের ছুটোছুটি ।

প্রতিযোগীদের কেউ কেউ নিজেদের সৃজনশীল প্রোজেক্ট দেখাচ্ছেন উৎসুক দর্শনার্থীদের, আবার কেউ পোস্টারের মাধ্যমে উপস্থাপন করছেন নিজেদের উদ্ভাবনী আইডিয়াগুলোকে ।

কেউ শেষবারের মত দেখে নিচ্ছেন তাঁর রোবটটা রেসের জন্য প্রস্তুত কিনা আর কম্পিউটারের মনিটরে তীক্ষ্ণ দৃষ্টি ক্যাড প্রতিযোগীদের ।
এরকম আরও অনেক দৃশ্যই দেখা গেল, “Let Ignite Your Potential” ব্যানারে কুয়েটের যন্ত্রকৌশল বিভাগ কর্তৃক আয়োজিত জাতীয় প্রতিযোগিতা “Ignition-2018” এ ।

সম্প্রতি এই প্রতিযোগীতার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন যন্ত্রকৌশল বিভাগের প্রধান প্রফেসর ড. সোবাহান মিয়া।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুয়েটের ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর ড. কাজী হামিদুল বারী ।

পরে আয়োজিত এক সেমিনারে বক্তব্য রাখেন ইন্টারন্যাশনাল সাপ্লাই চেইন এর সিইও এশিয়া, এজাজুর রহমান এবং বাংলাদেশ পরমাণু শক্তি কমিশনের সাবেক চেয়ারম্যান মোঃ আলী জুলকারনাইন ।

মোট তিনদিনব্যাপী এই প্রতিযোগিতায় দেশের ২২টি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৫৫০ জন ছাত্রছাত্রী অংশগ্রহন করেন। ম্যানেজমেন্ট কেস স্টাডি, ক্যাড কন্টেস্ট, পিএলসি কন্টেস্ট, ম্যাটল্যাব কন্টেস্ট, মেকানিক্স অলিম্পিয়াড, লাইন ফলোয়ার রেস, পোস্টার প্রেজেন্টেশন।

প্রোজেক্ট কম্পিটিশন ও গেমিং কম্পিটিশনের সমন্বয়ে মোট ১০ সেগমেন্টে এই প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয় ।

প্রতিযোগিতার তৃতীয় দিন আয়জিত এক সমাপনী অনুষ্ঠানে বিজয়ীদের মাঝে প্রায় ২ লক্ষ ৮০ হাজার টাকার প্রাইজমানি প্রদান করা হয় ।

অনুষ্ঠানটিকে সাফল্যমণ্ডিত করার জন্য আয়োজক ও প্রতিযোগী শিক্ষার্থীদের ধন্যবাদ জানান এই প্রযুক্তি উৎসবের কনভেনার প্রফেসর মোঃ গোলাম কাদের ।

দেশের তরুণ শিক্ষার্থীদের মাঝে উদ্ভাবনী শক্তির বিকাশ ঘটাতে প্রতিবছর এই প্রতিযোগিতার আয়োজন করা হবে বলে জানিয়েছেন আয়োজকরা ।


ঢাকা, ০৯ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ