Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ৮ই মে ২০২৪, ২৪শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অসাম্প্রদায়িক চেতনায় বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই: ইবি ভিসি

প্রকাশিত: ৩ সেপ্টেম্বার ২০১৮, ০৩:২৯

ইবি লাইভ: ইসলামী বিশ্ববদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, ‘অসাম্প্রদায়িক চেতনাকে লালন করে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে চাই। ধর্ম যার যার দেশটা সবার। এখানে সকল ধরনের অন্যায়, অবিচার, পাপাচার, দূর্নীতি, সাম্প্রদায়িকতার বিরুদ্ধে রুখে দাড়িয়ে কল্যাণ ও সুন্দরকে প্রতিষ্ঠিত করতে হবে।’

তিনি বলেন, ‘১৯৭১ সালে রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে সকল ধর্ম, বর্ণ ও গোত্রের মানুষ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে এক ও ঐক্যবদ্ধ হয়ে দেশ স্বাধীন করেছিল। তারই ধারাবাহিকতায় আমরা একটি সংবিধান পেয়েছি, যার অন্যতম প্রধান মূলনীতি হচ্ছে অসাম্প্রদায়িকতা।

তিনি বলেন, যে কোন গবেষণাই বলিনা কেন, ধর্মকে বিচ্ছিন্ন করে কোন সামাজিক সুন্দর জীবন হতে পারে না। তাই বাংলাদেশের সর্বাঙ্গীণ কল্যাণের জন্য ধর্ম, বর্ণ, সম্প্রদায় সকল কিছুর উর্ধ্বে থেকে সকলকে সমাজ বির্নিমানে কাজ করতে হবে।

তিনি বলেন, ভগবান শ্রীকৃষ্ণ সহাস্য ধরাধামে আর্বিভাব হয়েছিলেন এবং হাসির মধ্যে দিয়ে ধরাধাম থেকে বিদায় নিয়েছিলেন। যে কোন মানুষের দিনের শুরুটা যদি হাসির মাধ্যমে হয় তবে এতে করে পরিবার সমাজ ও দেশের অনেক উপকার হবে।

রবিবার দুপুরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে পরমেশ্বর ভগবান শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদযাপন পরিষদের আয়োজনে টিএসসিসি’র বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষ্যে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ব্যবস্থাপনা বিভাগের শিক্ষক অ্যাসোসিয়েট প্রফেসর ড. ধনঞ্জয় কুমার সভাপতিত্বে আলোচনাসভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন প্রফেসর ড. অরবিন্দ সাহা।

বক্তব্য রাখেন বাংলা বিভাগের অ্যাসোসিয়েট প্রফেসর তপন কুমার রায়। জন্মাষ্টমীর উপর ধর্মালোচক হিসাবে বক্তব্য উপস্থাপন করেন কেন্দ্রীয় বিবেকানন্দ শিক্ষা ও সংস্কৃতি পরিষদের সদস্য ডঃ মিলন কুমার বসু। স্বাগত বক্তব্য রাখেন ইসলামী বিশ্ববিদ্যালয় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উদ্যাপন পরিষদের সদস্য সচিব বিপ্লব দাশ বাবুই।

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, প্রফেসর ড. জাকারিয়া রহমান, প্রফেসর ড. পরেশ চন্দ্র বর্মণ, প্রফেসর ড. আজগর হোসেন, ড. আলতাফ হোসেন, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস.এম আব্দুল লতিফ, লিটন বরন শিকদারসহ হিন্দুধর্মাবলম্বী সকল শিক্ষক, ছাত্র-ছাত্রীবৃন্দ। আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

 

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ