Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে ভর্তির আবেদন শুরু ১০ সেপ্টেম্বর

প্রকাশিত: ২ সেপ্টেম্বার ২০১৮, ২০:১০

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভর্তির আবেদন শুরু হবে আগামী ১০ সেপ্টেম্বর থেকে। ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তির আবেদন প্রক্রিয়া আগামী ১০ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে ১০ অক্টোবর পর্যন্ত।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এসএম আব্দুল লতিফ ভর্তি পরীক্ষার বিষয়ে জানান, আগামী ৪ থেকে ৭ নভেম্বর আসন্ন শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ বছর মেধা তালিকা থেকে ২ হাজার ২৭৫ জন এবং কোটা থেকে ১৬১জন শিক্ষার্থী ভর্তি করা হবে।

বিশ্ববিদ্যালয়ের সূত্রে জানা গেছে, বিশ্ববিদ্যালয়ের ৩৩টি বিভাগের ভর্তি পরীক্ষা ৪টি ইউনিটে অনুষ্ঠিত হবে। যেখানে ধর্মতত্ত্ব অনুষদভুক্ত বিভাগগুলো ‘এ’ ইউনিটে, মানবিক ও সামাজিক বিজ্ঞান এবং আইন ও শরিয়াহ অনুষদভুক্ত বিভাগগুলো ‘বি’ ইউনিটে, ব্যবসায় প্রশাসন অনুষদভূক্ত বিভাগগুলো ‘সি’ ইউনিটে এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভূক্ত বিভাগগুলো ‘ডি’ ইউনিটে অন্তর্ভুক্ত থাকছে।

ভর্তি পরীক্ষার মান বন্টন বিষয়ে জানা গেছে, কেন্দ্রীয় ভর্তি পরীক্ষা কমিটির সিদ্ধান্ত অনুযায়ী এ শিক্ষাবর্ষ থেকে ১২০ নম্বরের ভর্তি পরীক্ষায় এমসিকিউ থাকবে ৬০ নম্বর, লিখিত ২০ নম্বর এবং এসএসসি-এইচএসসিতে প্রাপ্ত জিপিএ’র ভিত্তিতে (২০+২০) ৪০ নম্বর।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে।

 

ঢাকা, ০২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ