Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বুধবার, ১লা মে ২০২৪, ১৮ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে চারটি এসি গাড়ির উদ্বোধন

প্রকাশিত: ২৯ আগষ্ট ২০১৮, ০০:৫৭

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহনপুলে যুক্তহলো আরো ৪টি গাড়ি। বর্তমান প্রশাসন দায়িত্ব গ্রহণের পর ভাড়া করা গাড়ির উপর নির্ভরতা কমিয়ে পর্যায়ক্রমে প্রয়োজনীয় সংখ্যক নিজস্ব গাড়ির ব্যবস্থা গ্রহণের প্রতিশ্রুতি দিয়েছিলেন।

সেই প্রতিশ্রুতি হিসেবে ২০১৭ সালে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব তহবিলের আওতায় ২টি এসি কোস্টার, ১টি এসি মাইক্রোবাস এবং ১টি পাজেরো গাড়ি ক্রয় করা হয়। এবছরও ক্রয় করা হয়েছে ২টি এসি কোস্টার ও ২টি পাজেরো গাড়ি।

মঙ্গলবার দুপুরে প্রশাসন ভবনের সামনে নিজস্ব তহবিলের আওতায় ক্রয়কৃত ২টি এসি কোস্টার ও ২টি পাজেরো গাড়ির চাবি হস্তান্তর অনুষ্ঠানে ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হত্যাকান্ডের মধ্যদিয়ে যে ভয়ঙ্কর ক্ষতি বাঙালি জাতির হয়েছে, তাঁরই কন্যা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সেই জাতীয় শোককে শক্তিতে রূপান্তরিত করার উদ্যোগ নিয়েছি।

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে সারা দেশে এখন সাফল্যের গাঁথা। তাঁরই দিক নির্দেশনায়, প্রেরণা ও পৃষ্ঠপোষকতায় ইসলামী বিশ্ববিদ্যালয় জাতীয় অগ্রযাত্রার এক অংশীদার। এই অগ্রযাত্রার অংশ হিসেবে আমাদের প্রথম দফায় ৪টি এবং দ্বিতীয় দফায় ৪টি মোট ৮টি গাড়ি পরিবহন পুলে সংযোজিত হলো। আমাদের পরিবহন নিয়ে আরো পরিকল্পনা রয়েছে। যা ধারাবাহিকভাবে আমরা দেখতে পাবো।

অনুষ্ঠানে প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান বলেন, আমাদের অগ্রযাত্রা নিয়মতান্ত্রিক ও স্বচ্ছ প্রক্রিয়ায় চলছে। তিনি বলেন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের পরিবহন পুলে এসি বাস ছিল না। বর্তমানে আমাদের এসি বাসের সংখ্যা ৪টি। তিনি আরও বলেন, আমরা যে ৫’শ কোটি টাকার মেগা প্রকল্প পেয়েছি, এ প্রকল্পের মাধ্যমে পরিবহনের আরো উন্নয়ন করা হবে।

ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা বলেন, বর্তমান প্রশাসন কথায় নয়, কাজে বিশ্বাসী। আমরা সকলের সহযোগিতায় আরো এগিয়ে যেতে চাই।

চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন গাড়ি ক্রয় কমিটির আহবায়ক প্রফেসর ড. কাজী আখতার হোসেন, সদস্য ও ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, সদস্য ও পরিবহন প্রশাসক প্রফেসর ড. মো: আনোয়ার হোসেন, সদস্য উপ-হিসাব পরিচালক (অডিট) শেখ মো: জাকির হোসেন, সদস্য-সচিব ও পরিবহন অফিসের উপ-রেজিস্ট্রার মহা: কামরুল ইসলাম।

এছাড়াও উপস্থিত ছিলেন প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমানসহ বিভিন্ন পর্যায়ের শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ। অনুষ্ঠান শেষে পরিবহন ক্রয় কমিটি ভিসির নিকট নতুন ক্রয়কৃত ৪টি গাড়ির চাবি হস্তান্তর করেন।

 

ঢাকা, ২৮ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ