Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে জাতীয় শোক দিবস যথাযোগ্য মর্যাদায় পালিত

প্রকাশিত: ১৫ আগষ্ট ২০১৮, ২১:৫৯

ইবি লাইভ: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও “১৫ আগস্ট জাতীয় শোকদিবস” ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। শোক র‌্যালি, বঙ্গবন্ধুর প্রকৃতিতে শ্রদ্ধাঞ্জলি প্রদান, আলোচনা সভা, শহীদদের আত্মার মাগফিরাত কামনায় কুরআন খতম, মিলাদ-দোয়া মাহফিল ও কাঙ্গালী ভোজের মাধ্যমে পালিত হলো এবারের শোকদিবস।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বুধবার সকাল সাড়ে নয়টায় প্রশাসন ভবনের সামনে এবং হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হয়। জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান। এসময় তাঁদের সাথে উপস্থিত ছিলেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ।

একই সময়ে অনুরুপভাবে হলসমূহে পতাকা উত্তোলন করেন স্ব-স্ব হলের প্রভোস্ট। পতাকা উত্তোলন শেষে জাতির পিতার আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁর আত্মার শান্তি কামনায় দু’আ ও মোনাজাত করা হয়।

পতাকা উত্তোলন পর্ব শেষে সকাল ৯.৪৫ মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারের উপস্থিতিতে ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ছাত্র সংগঠনের সমন্বয়ে এক শোকর‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যালে এসে শেষ হয়।

শোক র‌্যালি শেষে সকাল ১০ টায় “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী। এ সময় তাঁর সাথে উপস্থিত ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার ড. মো: সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. কামাল উদ্দিন, সাধারণ সম্পাদক প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া, প্রক্টর প্রফেসর ড. মাহবুবর রহমান, ছাত্র উপদেষ্টা প্রফেসর ড. রেজওয়ানুল ইসলাম, ছাত্রলীগ ইবি শাখার সভাপতি শাহিনুর রহমান শাহিন, সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম, ইবি প্রেসক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারণ সম্পাদক আসিফ খান প্রমুখ।

পরে বেলা ১১ টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার শান্তির উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে পবিত্র কোরআন খতম ও দু’আ অনুষ্ঠিত হয়। এছাড়া দুপুরে বিশ্ববিদ্যালয় প্রশাসনের আয়োজনে কাঙ্গালীভোজের আয়োজন করা হয়।

 

ঢাকা, ১৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ