Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাতীয় শোক দিবস উপলক্ষ্যে ইবিতে নানা কর্মসূচি

প্রকাশিত: ১৪ আগষ্ট ২০১৮, ২০:৫৮

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আয়োজনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাতবার্ষিকী ও “১৫ আগস্ট জাতীয় শোকদিবস” যথাযোগ্য মর্যাদায় পালনের সিদ্ধান্ত গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। এ উপলক্ষ্যে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ অফিস সূত্রে জানা যায়, ১৫ আগস্ট, বুধবার সকাল ৯টা ৩০ মিনিটে প্রশাসন ভবনের সামনে এবং হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিতকরণ, কালো পতাকা উত্তোলন ও কালো ব্যাজ ধারণ করা হবে। জাতীয় পতাকা উত্তোলন করে অর্ধনমিত করবেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী এবং কালো পতাকা উত্তোলন করবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান। এসময় তাঁদের সাথে থাকবেন ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ।

একই সময়ে অনুরুপভাবে হলসমূহে পতাকা উত্তোলন করবেন স্ব-স্ব হলের প্রভোস্ট। পতাকা উত্তোলন শেষে জাতির পিতার আত্মার প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন এবং তাঁর আত্মার শান্তি কামনায় দু’আ ও মোনাজাত করা হবে।

পতাকা উত্তোলন পর্ব শেষে সকাল ৯টা ৪৫ মিনিটে প্রশাসন ভবন চত্বর হতে ভিসি, প্রো-ভিসি ও ট্রেজারারের উপস্থিতিতে ডিনবৃন্দ, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) সহ বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী, ছাত্র-ছাত্রী, বিভিন্ন রাজনৈতিক-সামাজিক-সাংস্কৃতিক ছাত্র সংগঠনের সমন্বয়ে এক শোকর‌্যালি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যালে শেষ হবে।

শোক র‌্যালি শেষে সকাল ১০ টায় “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যালে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করবেন ভিসি প্রফেসর ড. মো: হারুন-উর-রশিদ আসকারী। এ সময় তাঁর সাথে থাকবেন প্রো-ভিসি প্রফেসর ড. মো: শাহিনুর রহমান, ট্রেজারার ড. মো: সেলিম তোহা ও রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে “মৃত্যুঞ্জয়ী মুজিব” মুর‌্যাল চত্বরে সংক্ষিপ্ত এক আলোচনাসভা অনুষ্ঠিত হবে।

আলোচনসভা শেষে বেলা ১১টায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ ১৫ আগস্টে নিহত সকল শহীদদের বিদেহী আত্মার শান্তির উদ্দেশ্যে কেন্দ্রীয় মসজিদে পবিত্র কোরআন খতম ও দু’আ অনুষ্ঠিত হবে।

 

ঢাকা, ১৪ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

 

 


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ