Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি: ‘তোমার আমার রাষ্ট্র, হতে দিব না নষ্ট’

প্রকাশিত: ৬ আগষ্ট ২০১৮, ০০:৫২

ইবি লাইভ: ‘তোমার আমার রাষ্ট্র, হতে দিব না নষ্ট,’ ‘নিরাপদ সড়ক চাই, ছাত্রসমাজ বিচার চাই,’ ‘ছোট বড় বিভেদ নাই, সবাই মোরা বিচার চাই, সম্বলিত প্লাকার্ড, ফেস্টুন হাতে নিয়ে ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

নিরাপদ সড়ক ও বাস চাপায় শিক্ষার্থী হত্যাকারীদের বিচার দাবিতে রবিবার বেলা সাড়ে ১১টায় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে তারা। এর আগে ক্যাম্পাসের প্রধান ফটক সংলগ্ন মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে মানববন্ধন করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

জানা যায়, রবিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে শিক্ষার্থীরা মৌনমিছিল বের করে ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে মৃত্যুঞ্জয়ী মুজিবের সামনে এসে মানবন্ধনে মিলিত হয়। পরে তা বিক্ষোভ মিছিলে পরিণত হয়। মানববন্ধনে শিক্ষার্থীরা ঢাকায় গাড়ি চাপায় নিহত দুই শিক্ষার্থীসহ সারা দেশে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের উপর হামলার বিচার দাবি করে।

ট্যুরিজম এন্ড হসপিটালিটি ম্যেিনজমেন্ট বিভাগের শিক্ষার্থী মাহি বলেন, গাড়ি চাপায় নিহত দুই শিক্ষার্থীর ঘাতকদের সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করা হোক এটা আমাদের প্রাণের দাবি। সাথে সাথে আমাদের ৯ দফা দাবি শুধু মেনে নিলে হবে না, তা দুরুত কার্যকর করতে হবে, প্রধানমন্ত্রির নিকট এটা আমাদের প্রানের দাবি। বিক্ষোভ মিছিল ও মানববন্ধনে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীদের অংশগ্রহন করতে দেখা যায়।

এদিকে রবিবার বেলা তিনটায় ঢাকায় গাড়ি চাপায় নিহত দুই শিক্ষার্থীদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে বিবৃতি দিয়েছে বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। বিবৃতিতে তারা নিহতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান। সেই সাথে শিক্ষার্থীদের নিরাপদ সড়কের দাবিসমূহের সঙ্গে একমত পোষণ করেন বলে বিবৃতিতে উল্লেখ করা হয়।

 


ঢাকা, ০৫ আগস্ট (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ