Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

অবশেষে শিক্ষক নিয়োগ স্থগিত করলো ইবি প্রশাসন

প্রকাশিত: ৮ মে ২০১৮, ০৩:৩৬

ইবি লাইভ: চাকরী প্রত্যাশী ইসলামী বিশ্ববিদ্যালয়ের বর্তমান ও সাবেক ছাত্রলীগ নেতাদের তোপের মুখে শিক্ষক নিয়োগ থেকে পিছু হটলো ইবি প্রশাসন। নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করেছে প্রশাসন। সোমবার রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এস এম আব্দুল লতিফ স্বাক্ষরিত এক প্রেস বার্তায় এ তথ্য নিশ্চিত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ স্বাক্ষরিত প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে, ৭ মে ২০১৮ তারিখের ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক পদের, ১১ মে আই সি টি সেলের কম্পিউটার প্রোগ্রামার/ডাটাবেজ প্রোগ্রামার, সহকারী কম্পিউটার প্রোগ্রামার/সহকারী ডাটাবেজ প্রোগ্রামার ও সহকারী নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার/সহকারী হার্ডওয়ার ইঞ্জিনিয়ার পদের, ১২ই মে ফার্মেসি বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের, ১৩ই মে বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের এবং ১৪ই মে এনভাইরনমেন্টাল সায়েন্স এন্ড জিওগ্রাফী বিভাগের প্রভাষক ও সহকারী অধ্যাপক পদের নিয়োগ নির্বাচনী বোর্ডের সভা অনিবার্য কারণবশত স্থগিত করা হলো।

নিয়োগ নির্বাচনী বোর্ডের পরিবর্তিত তারিখ ও সময় পরবর্তীতে জানানো হবে বলে ঐ বিজ্ঞপ্তিতে আরো জানানো হয়।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারী ‘ক্যাম্পাস লাইভকে’ বলেন, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনা করে শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত করা হয়েছে। তবে কর্তৃপক্ষের পক্ষ থেকে চাকরি প্রত্যাশীদের চাকরি প্রদানের কোন প্রতিশ্রুতি দেয়া হয়নি।

আমরা শিক্ষক নিয়োগের ক্ষেত্রে অধিক মেধাবী ও যোগ্যতাসম্পন্ন ব্যক্তিকে স্বচ্ছতার সহিত নিয়োগ দিতে চাই।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, গতকাল রবিবার চাকরির দাবিতে দুই দফায় প্রধান ফটক অবরোধ করে ছাত্রলীগের চাকরি প্রত্যাশী সাবেক ও বর্তমান নেতাকর্মীরা। পরে প্রক্টরিয়াল বডি এবং ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ও সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিম আন্দোলনকারীদের উপাচার্যের সাথে আলোচনায় বসার আশ্বাস দিলে অবরোধ প্রত্যাহার করে তারা।

এদিকে আজ সোমবার সকাল সাড়ে নয়টা থেকে পুণরায় চাকরির দাবিতে আন্দোলন শুরু করে চাকরি প্রত্যাশীরা। এসময় ছাত্রলীগের সাবেক নেতাকর্মী আনিছুজ্জামান লিটন, কাশেম, মিজানুর রহমান টিটু, শিমুল, খায়ের, মাহবুবG

শাখা ছাত্রলীগের বর্তমান সভাপতি শাহিনুর রহমান শাহিনের কর্মী সজল, রিজভী, মোস্তফাসহ শতাধিক নেতাকর্মী প্রশাসন ভবনের সামনে অবস্থান করে। শেষে ছাত্রলীগের তোপের মুখে বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক নিয়োগ বোর্ড স্থগিত করতে বাধ্য হয়।

এ বিষয়ে জানতে চাইলে শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন ‘ক্যাম্পাস লাইভকে’ বলেন, ‘বিশ্ববিদ্যালয় প্রশাসনকে কোন প্রকার চাপ দেয়া হয়নি বরং চাকরি প্রত্যাশীদের বিষয়টি বিবেচনা করে দেখতে বলা হয়েছে।’

 

ঢাকা, ০৭ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ