Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে চাকরী প্রত্যাশিদের মেইন গেটে তালা, অবরোধ

প্রকাশিত: ৭ মে ২০১৮, ০৫:০৮

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতা-কর্মীরা চাকরীর দাবিতে ক্যাম্পাসের মেইন গেটে তালা মেরে বাস অবরোধ করেছে। আগামীকাল থেকে (৭ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক ও অফিসসমূহে কর্মকর্তা-কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে প্রশাসন কর্তৃক কোন আশ্বাস না পাওয়ায় তারা এই অবরোধ করে।

এতে চরম দূর্ভোগে পড়ে দুপুর ২ টায় কুষ্টিয়া-ঝিনাইদহ ও শৈলকূপা রুটের বাসে অপেক্ষমান শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

প্রত্যক্ষদর্শীসূত্রে জানা যায়, রবিবার (০৬ এপ্রিল) দুপুর দুইটার দিকে চাকরী প্রত্যাশি ইসলামী বিশ্ববিদ্যালয়ের সাবেক ও বর্তমান ছাত্রলীগ নেতা-কর্র্মীরা আসন্ন বিভিন্ন বিভাগের শিক্ষক ও অফিসসমূহের কর্মকর্তা- কর্মচারী নিয়োগকে কেন্দ্র করে ফুঁসে ওঠে।

চাকরীর দাবিতে ক্যাম্পাসের মেইন গেটে তালা

 

দুপুর দেড়টায় তাদের দাবিদাবা নিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারীর নিকট গেলে তিনি তাদের দাবি নাকোচ করেন। এর প্রতিবাদে তারা প্রায় পৌনে এক ঘন্টা বিশ্ববিদ্যালয়ের মেইন গেট অবরোধ করে রাখে।

তারা চাকরীর দাবিতে বিশ্ববিদ্যালয় প্রশাসনকে উদ্দেশ্য করে বিভিন্ন শ্লোগান দিতে থাকে। বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রলীগ নেতা রাজু, শিবলু, ইলিয়াস জোয়াদ্দার, বিজয়ী, ও নিউটনসহ শতাধিক নেতা-কর্মী এ অবরোধে অংশ নেয়।

তাদের সাথে বর্তমান কমিটির সভাপতি শাহিনুর রহমান শাহিন গ্র‍ুপের নেতা সালাউদ্দিন আহমেদ সজল ও মোস্তফা কামালকে অংশ নিতে দেখা যায়। আন্দোলনে অংশগ্রহনকারী সাবেক ছাত্রলীগ নেতা মাহবুব হোসেন বলেন, ছাত্রজীবনে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিক হিসেবে ক্যাম্পাসে রাজনীতি করে গিয়েছি।

আমাদের বয়স এখন ৩৫-৩৬। বিভিন্ন প্রশাসন বিভিন্নভাবে আশ্বস্থ করলেও এখনো কোন চাকরীর দেখা পেলাম না। এ ব্যাপারে কোন সিদ্ধান্ত না নেওয়া পর্যন্ত আমাদের আন্দোলন অব্যাহত থাকবে।

এদিকে মেইন গেট অবরোধের কারনে কুষ্টিয়া-ঝিনাইদহ ও শৈলকূপা রুটে চলাচলকারী বাস ক্যাম্পাসে অবরুদ্ধ হয়ে পড়ে। ফলে এসব রুটে যাতায়াতকারী শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা- কর্মচারীরা পড়ে চরম দূর্ভোগে।

এসময় অনেক শিক্ষার্থীকে চলতি বাসে স্ব-স্ব গন্তব্যে চলে যেতে দেখা যায়। আফরিন নামের এক শিক্ষার্থী ক্ষোভ প্রকাশ করে বলেন, সেই সকাল সাড়ে সাতটার বাসে ক্যাম্পাসের উদ্দেশ্যে রওনা হয়। আবার টানা ৩ টা ক্লাস করে সময়মতো বাসায় যাবো সেটাও পারছিনা।

প্রায় পৌনে এক ঘন্টা অবরোধ শেষে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি বিকেল ৪ টায় এ ব্যাপারে তাদের সাথে আলোচনার আশ্বাস দিলে তারা তাদের অবরোধ তুলে নেয়। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান বলেন, ‘ক্যাম্পাস শান্ত করতে যা যা করণীয় আমরা প্রক্টরিয়াল বডি তাৎক্ষণিকভাবে প্রস্তুত আছি।

তারা প্রায় পৌনে এক ঘন্টা অবরোধ করে মেইন গেট। পরে তাদের সাথে আলোচনার আশ্বাস দিলে তারা অবরোধ তুলে নেয়।’


ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ