Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শনিবার, ১৮ই মে ২০২৪, ৪ঠা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবি: ‘বাংলাদেশ-জাপান সম্পর্কের নতুন দিগন্ত উন্মোচিত’

প্রকাশিত: ৭ মে ২০১৮, ০৪:০১

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মোঃ হারুন-উর-রশিদ আসকারী বলেছেন, আমাদের সর্বশেষ সমাবর্তনের শ্লোগান ছিল আন্তর্জাতিকীকরণের পথে ইসলামী বিশ্ববিদ্যালয়। জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সমঝোতা স্মারক এই আন্তর্জাতিকীকরণের পথে একটি অগ্রযাত্রা।

ফার্মেসি বিভাগের সভাপতি প্রফেসর ড. এম. মনিরুজ্জামান-এর সভাপতিত্বে আজ (৬মে) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে অনুষ্ঠিত ‘জৈবপ্রযুক্তির মাধ্যমে স্বাস্থ্যকর পণ্য উদ্ভাবন’ শীর্ষক আন্তর্জাতিক সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, প্রফেসর ড. হিরোকি হামাদা সারাটি জীবন রোগ প্রতিরোধী এবং সুস্বাস্থ্য রক্ষাকারী পরিপূরক খাদ্য উদ্ভাবনের গবেষণায় নিজেকে নিয়োজিত রেখেছেন। লাইফ সায়েন্স এবং বায়োটেকনোলজি অধ্যায়নের ইতিহাসে এটি একটি বিস্ময়কর ঘটনা।

বিষয়টি আমাদের শিক্ষার্থীদের জন্য অনুসরণীয়। তিনি আরও বলেন, প্রফেসর হিরোকির ইসলামী বিশ্ববিদ্যালয়ে আগমনে বাংলাদেশ-জাপান সম্পর্কের ক্ষেত্রে নতুন দিগন্ত উন্মোচিত হলো।

প্রফেসর হিরোকি

 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রো- ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান শাহিন ও ও ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা। জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের লাইফ সায়েন্স বিভাগের প্রফেসর ড. হিরোকি হামাদা সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করে।

সবশেষে জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের সঙ্গে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও শিক্ষা বিনিময় সংক্রান্ত একটি সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়। ইসলামী বিশ্ববিদ্যালয়ের পক্ষে ট্রেজারার প্রফেসর ড. মো: সেলিম তোহা।

জাপানের ওকাইয়ামা বিজ্ঞান বিশ্ববিদ্যালয়ের পক্ষে প্রফেসর ড. হিরোকি হামাদা সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন। ইংরেজি বিভাগের সহকারী অধ্যাপক সাজ্জাদ হোসেন জাহিদ সেমিনারটি পরিচালনা করেন।


ঢাকা, ০৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ