Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ১৭ই মে ২০২৪, ৩রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

জাফর ইকবালের উপর হামলার প্রতিবাদে ইবিতে মানববন্ধন অন্যদিকে ক্যারিয়ার আড্ডা...

প্রকাশিত: ৫ মার্চ ২০১৮, ০৫:১৯

ইবি লাইভ: জনপ্রিয় কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মুহম্মদ জাফর ইকবালের উপর দুর্বৃত্তদের ছুরিকাঘাতের ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মানববন্ধন করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম। রোববার বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালন করে তারা।

ইবি শাপলা ফোরামের সাধারণ সম্পাদক অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূইয়ার সঞ্চালনায় ও সংগঠনের সভাপতি অধ্যাপক ড. কামাল উদ্দিন সভাপতিত্বে মানবন্ধনে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, শাপলা ফোরমের সহ-সভাপতি অধ্যাপক ড. এ এইচ এম আক্তারুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, অধ্যাপক সাইফুল ইসলাম, অধ্যাপক ড. জাকারিয়া রহমান, অধ্যাপক আব্দুল মুঈদ, অধ্যাপক ড. কাজী আখতার হোসেন, অধ্যাপক ড. শামসুল আলম, অধ্যাপক ড. মাহবুবুল আরফিন, অধ্যাপক ড. আনোয়ার হোসেন, জয়শ্রী সেন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, বাংলাদেশে শিক্ষক, লেখক, সাহিত্যক, বুদ্ধিজীবিদের উপর হামলা আজ নতুন নয়। ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর বাংলাকে মেধা শূণ্য করার যে পাঁয়তারা শুরু হয়েছিল তা আজও বিদ্যমান। এরই ধারাবাহিকতায় আজ জাফর ইকবালের উপর হামলা হয়েছে। এখনই ষড়যন্ত্রকারীদের টুঁটি চেপে ধরতে না পারলে তারা তাদের কর্মযজ্ঞ চালিয়ে যাবে। সুতরাং আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সাথে দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
ড. জাফর ইকবালের উপর হামলা,ইবি প্রেস ক্লাবের নিন্দা ও উদ্বেগ
###################

অন্যদিকে জনপ্রিয় কথাসাহিত্যিক, শিক্ষাবিদ এবং শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের উপর দুর্বৃত্তদের ছুরিকাঘাতের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় প্রগতিশীল সাংবাদিক সংগঠন প্রেস ক্লাব। আজ রোববার ইবি প্রেস ক্লাবের সভাপতি ইকবাল হোসাইন রুদ্র ও সাধারন সম্পাদক আসিফ খান স্বাক্ষরিত এক প্রেস বার্তার মাধ্যমে এ নিন্দা, প্রতিবাদ ও উদ্বেগ প্রকাশ করা হয়।

প্রেস বার্তায় উল্লেখ করা হয়, জনপ্রিয় কথাসাহিত্যিক ও শিক্ষাবিদ ড. জাফর ইকবালের উপর হামলা করে একটি চক্র মুক্তমনা, অসম্প্রদায়িক ও বিজ্ঞানমনস্ক লোকদেরকে দেশ থেকে নিশ্চিহ্ন করতে চায়। তারা দেশকে মেধা শূন্য করে সাম্প্রদায়িকতার বীজ বপন করতে সদা তৎপর। সুতরাং আমরা এ ঘটনারে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং এটাই যেন প্রগতিশীল মানুষদের উপর শেষ হামলা হয়। এছাড়া ঘটনায় জড়িত প্রকৃত দোষীদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।
@@@@@@@@@@@@@@@@

এদিকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক অনুষ্ঠান ‘ক্যারিয়ার আড্ডা’ অনুষ্ঠিত হয়েছে। ‘দুর্বার বাংলাদেশ’ ও ‘স্বপ্নের বাকস’ এর আয়োজনে আজ রবিবার বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

‘দুর্বার বাংলাদেশ’ ইসলামী বিশ্ববিদ্যালয়-এর প্রতিষ্ঠাতা মাহমুদ হাসান রনির সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মো: শাহিনুর রহমান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. আব্দুস সাত্তার, ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাহবুবর রহমান, ‘স্বপ্নের বাকস’ এর প্রতিষ্ঠাতা সভাপতি আহমেদ আল কবির প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে মোটিভেশনাল স্পিকার হিসেবে উপস্থিত ছিলেন ‘টেন মিনিটস স্কুল’ এর প্রতিষ্ঠাতা ও সিইও আয়মান সাদিক।


ঢাকা, ০৪ মার্চ (ক্যাম্পাসলাইভ২৪.কম)//বিএসসি


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ