Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | সোমবার, ৬ই মে ২০২৪, ২২শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

প্রাণ বাচাঁতে জঙ্গলে পালিয়ে ছিলেন ইবি ভিসি!

প্রকাশিত: ২৭ জানুয়ারী ২০১৮, ০১:২৪

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর হারুণ উর রশিদ আসকারী ভয়ংকর হামলার শিকার হয়েছেন। তার গাড়িতে গভীর রাতে হামলা চালিয়েছে মুখোশধারী সন্ত্রাসীরা।

এসময় হামলাকারীরা কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কে গাছ ফেলে ব্যারিকেট দিয়ে রামদা দিয়ে ভিসির গাড়ি ভাংচুর করে। ভিসি এক পর্যায়ে জীবন বাঁচাতে গাড়ি থেকে নেমে রাস্তার পাশের জঙ্গলে আশ্রয় নেন।

এসময় হামলাকারীরা টর্চ লাইট দিয়ে ভিসিকে খুঁজে বের করেন। ভাগ্যের জোরে জীবন মরণের সন্ধিক্ষণ থেকে বেঁচে ফিরেছেন বলে সাংবাদিকদের জানিয়েছেন ভিসি। বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে ঢাকা থেকে ফেরার পথে ঝিনাইদহের শৈলক‚পা উপজেলার বড়দাহ নামক স্থানে এ হামলার ঘটনা ঘটে।

সকাল ১১টার দিকে ক্যাম্পাসে ভিসির বাসভবনে ঝিনাইদহের পুলিশ সুপার মিজানুর রহমান ও দুপুরে কুষ্টিয়া পুলিশ সুপার মেহেদী হাসানের নেতৃত্বে জেলা পুলিশের উর্দ্ধতন কমকর্তারা ভিসির সঙ্গে রুদ্ধদার বৈঠক করেন।

ধারণা করা হচ্ছে পূর্বপরিকল্পিতভাবে এই হামলা চালানো হয়েছে। হামলার ঘটনায় ইসলামী বিশ্ববিদ্যালয়ে ভারপ্রাপ্ত রেজিষ্ট্রার আব্দুল লতিফ বাদী হয়ে শৈলক‚পা থানায় একটি এজাহার দায়ের করেছেন। এজাহারে ভিসিকে প্রাণনাশের উদ্দেশ্যে হামলা চালানো হয়েছে বলে উলে­খ করা হয়েছে।

ভিসির গাড়িচালক ফরহাদ হোসেন জানান, রতে হঠাৎ করেই তিনজন মুখোশধারী বড় রামদা হাতে গাড়িতে হামলা চালায়। প্রথমে গাড়ির বাম পাশে সামনের গ্লাস ভেঙে সেখানে কাউকে না পেয়ে পিছনের গ্লাসে উপর্যপুরি আঘাতে ভেঙে ফেলে।

সেখানেই বসে ছিলেন ভিসি। এসময় গাড়িচালক সামনের দিকে গাড়ি চালিয়ে ব্যারিকেডের কাছে থামালে ভিসিকে নিয়ে তিনি আত্মরক্ষার্থে গাড়ি থেকে নেমে রাস্তার পাশের জঙ্গলে আশ্রয় নেন।

এসময় অন্য ট্রাক কিংবা গাড়িতে কোনো প্রকার হামলার ঘটনা ঘটেনি। পরে হামলাকারীরা টর্চ লাইট দিয়ে উপাচর্যকে খুঁজে বের করেন। পরে তারা দৌড়ে পালাতে থাকেন। এক পর্যায়ে বিশ্ববিদ্যালয় থানা ও শৈলক‍ুপা থানার পুলিশ গিয়ে তাদের উদ্ধার করেন।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ