Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | শুক্রবার, ৩রা মে ২০২৪, ১৯শে বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

ইবিতে ছাত্রলীগের সড়ক অবরোধ

প্রকাশিত: ২৬ জানুয়ারী ২০১৮, ২২:৫৬

ইবি লাইভ: মধ্যরাতে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ভিসি প্রফেসর ড. হারুন-উর-রশিদ আসকারীর গাড়িতে কথিত সন্ত্রাসীদের হামলার প্রতিবাদে সড়ক অবরোধ করেছে ইবি শাখা ছাত্রলীগ। আজ শুক্রবার দুপুর একটায় মেইন গেটের সামনে কুষ্টিয়া-ঝিনাইদাহ মহাসড়কে তারা অবরোধ করে ।

সংশ্লিস্টরা জানান, ইবি ভিসি প্রফেসর ড. হারুন উর রশিদ আসকারী ঢাকা থেকে গতকাল রাত দশটায় তার গাড়ি চালক ফরহাকে নিয়ে বিশ্ববিদ্যালয়ের উদ্দেশ্যে রওনা হন। তিনি ঝিনাইদাহের শৈলকূপা থানার বড়দাহ নামক স্থানে পৌঁছালে ডাকাত বেশী সন্ত্রাসীদের রামদা ও অস্ত্রের মুখে অতর্কিত হামলার শিকার হন। পরে তার গাড়ি ভাঙচুর করা হয়। এর প্রতিবাদে সড়ক অবরোধ করে ছাত্রলীগ।

প্রায় ২০ মিনিট যাবত তারা মহাসড়কের উপর অবস্থান করে। এসময় রাস্তার দু’ধারের পরিবহনগুলো দাঁড়িয়ে যায় এবং তীব্র যানজটের কবলে পড়ে।

এর আগে প্রশাসনিক ভবনের সামনে ভিসি মহোদয়কে সমবেদনা জানাতে জড়ো হয় শত শত ছাত্রলীগের কর্মীবৃন্দ। সেখানে এক সংক্ষিপ্ত সমবেদনা অনুষ্ঠানে ইবি শাখা ছাত্রলীগের সভাপতি শাহিনুর রহমান শাহিন বলেন, বাধা দানকারী অনৈতিক সন্ত্রাসী গ্রুপ কর্তৃক গতকাল যে নৃশংস হামলা হয়েছে তাতে আমাদের সোচ্চার হওয়া উচিত।

তা না হলে আমাদের প্রগতিশীল বাংলাদেশ আর থাকবেনা। তারই ধারাবাহিকতায় সড়ক অবরোধ এবং ২৪ ঘন্টার মধ্যে যদি এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে বিচার না করা হয় তাহলে আমরা লাগাতার কর্মসূচীতে যাবো।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান শাহিন, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ছাত্রলীগের সাধারণ সম্পাদক জুয়েল রানা হালিমসহ শিক্ষক-কর্মকর্তা ও ছাত্রলীগের নেতাকর্মীবৃন্দ।

 

ঢাকা, ২৬ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এজেড


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ