Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

সভাপতির দম্ভোক্তি : ইবিতে ভর্তি চলবে ছাত্রলীগের কথায়!

প্রকাশিত: ১৪ ডিসেম্বার ২০১৭, ০৪:৪৮

ইবি লাইভ : ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ভর্তি বন্ধ। এখানে ভর্তি চলবে ছাত্রলীগের কথায়। অন্যকোন কিছু এখানে চলতে দেয়া হবে না। এটাই আমাদের সিদ্ধান্ত। এমন দম্ভোক্তি করেছেন ইবি শাখা সভাপতি শাহিনুর রহমান শাহিন। পরে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৭-১৮ শিক্ষাবর্ষের ভর্তিচ্ছুদের ভর্তি পরীক্ষার ভাইভা বন্ধ করে দিয়েছেন ছাত্রলীগ সভাপতি।

শর্ত পূরণ না করলেও কয়েক শিক্ষার্থীকে ভর্তি করানোর দাবিতে মৌখিক সাক্ষাৎকার বন্ধ করে দেয়া হয়। মঙ্গলবার শাখা সভাপতি শাহিনুর রহমান শাহিন ইউনিট অফিসে গিয়ে ওই ভর্তির ভাইভা বন্ধ করে দেন।

ইউনিট কমিটি সূত্রে জানা যায়, মঙ্গলবার সকাল দশটা থেকে আইন ও শরীয়াহ অনুষদভুক্ত এইচ ইউনিটের তিনটি বিভাগে ভর্তির মৌখিক সাক্ষাৎকার শুরু হয়।

বেলা ১২টার দিকে শাহিনুর রহমান শাহিন ইউনিট সমন্বয়কারী অফিসে গিয়ে শর্ত পূরণ হয়নি এমন কয়েক শিক্ষার্থীকে ভর্তি করাতে চাপ দেয়। ইউনিট সমন্বয়কারী প্রফেসর ড. নুরুন নাহার তার দাবি মানতে অস্বীকৃতি জানান।
এতে শাহিন ক্ষিপ্ত হয়ে উচ্চবাচ্য করে ভাইভা বন্ধ করতে হুমকি দেন। ছাত্রলীগ সভাপতির দাবিকৃত ওইসব শিক্ষার্থী বিষয়ভিত্তিক শর্ত পূরণ করেনি।

শর্ত পূরণ না করলেও তাদের আল-ফিকাহ্‌ বিভাগে ভর্তি করাতে চাপ দেয়া হয়। পরে আল-ফিকাহ্‌ অ্যান্ড লিগ্যাল স্টাডিজ বিভাগে ভর্তি বন্ধ করে দেয় সমন্বয়কারী কমিটি।

এরপর ওই ইউনিটের অপর দুই বিভাগ ‘আইন’ ও ল’ অ্যান্ড ল্যান্ড ম্যানেজমেন্ট বিভাগে’ ভর্তি ভাইভা নেয়া হয়। ছাত্রলীগ সভাপতির এধরনের দাবি অযৌক্তিক বলে অভিযোগ করেছেন বেশ কয়েকজন শিক্ষক।

ছাত্রলীগ সভাপতি শাহিনুর রহমান শাহিন ক্যাম্পাসলাইভকে বলেন, ‘কয়েকজন ছাত্র মেরিটে থেকেও ভর্তি হতে পারবে না বলে শুনেছি। তাদের ভর্তি করাতে কমিটিকে অনুরোধ করেছি।’

তবে ওই শিক্ষার্থীরা শর্ত পূরণ না করলেও কেন ভর্তি করা হবে জানতে চাইলে তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

ইউনিট সমন্বয়কারী কমিটির সভাপতি প্রফেসর ড. নুরুন নাহার ক্যাম্পাসলাইভকে বলেন, ‘আমরা আপাতত আল-ফিকাহ্‌ বিভাগে ভর্তি বন্ধ রেখেছি। প্রশাসনকে বিষয়টি জানিয়েছি।

তাদের সিদ্ধান্ত অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।’ এনিয়ে বিশ্ববিদ্যালয়ে নানা সমালোচনা চলছে। অনেকেই বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না।

ঢাকা, ১৩ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ