Azhar Mahmud Azhar Mahmud
teletalk.com.bd
thecitybank.com
livecampus24@gmail.com ঢাকা | বৃহঃস্পতিবার, ১৬ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১
teletalk.com.bd
thecitybank.com

কলেজছাত্রী হত্যাচেষ্টা মামলার আসামি এখনও গ্রেফতার হয়নি

প্রকাশিত: ১২ ডিসেম্বার ২০১৭, ০৩:০৩

 


খুলনা লাইভ: খুলনা মহানগরীর বয়রা সরকারি মহিলা কলেজের অনার্স প্রথম বর্ষের ছাত্রী মাহফুজা ইসলাম সুমাকে (১৯) ছুরিকাঘাত করে হত্যাচেষ্টার ১৫ দিন পেরিয়ে গেলেও ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেপ্তার করতে পারেনি পুলিশ।

এমনকি এজাহারভুক্ত আসামি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই’র দু’সদস্যকে পুলিশ এখনও গ্রেপ্তার করতে পারেনি। ফলে খালিশপুর থানা পুলিশের ভূমিকা নিয়ে রহস্য সৃষ্টি হয়েছে।

এদিকে, আসামিদের গ্রেপ্তার দাবিতে নগরীতে মানববন্ধনও পালিত হয়েছে। এরপরও তাদের গ্রেপ্তার না করায় আসামি এএসআই শরীফ আবুল কালাম ও তার ছেলে কনস্টেবল শরীফ নোমান বহাল তবিয়তে রয়েছে।

ফলে বাদী ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতা এবং আতঙ্কের মধ্যে রয়েছেন। সূত্র মতে, সম্পত্তি দখলের চেষ্টার অংশ হিসেবে গত ২২শে নভেম্বর গভীর রাতে নগরীর বয়রা পুলিশ লাইন সংলগ্ন এলাকায় নিজ বাড়িতে ঘুমন্ত অবস্থায় হামলার শিকার হন কলেজছাত্রী সুমা।

দুর্বৃত্তরা ধারালো অস্ত্র দিয়ে তার পেটে আঘাত করে এবং নগদ টাকাসহ দেড় লাখ টাকার মালামাল লুট করে নিয়ে যায়। সুমা আশঙ্কাজনক অবস্থায় খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় থানা পুলিশ মামলা না নেয়ায় সুমার মা মাহমুদা খানম বাদী হয়ে ২৬শে নভেম্বর খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালতে মামলা দায়ের করেন। মামলায় প্রতিবেশী এএসআই শরীফ আবুল কালাম এবং কনস্টেবল শরীফ নোমানের নাম উল্লেখপূর্বক অজ্ঞাত পরিচয়ের আরো কয়েকজনকে আসামি করা হয়।

পরে আদালতের নির্দেশে ২৭শে নভেম্বর খালিশপুর থানায় মামলাটি রেকর্ড করা হয়। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, মামলার প্রধান আসামি এএসআই শরীফ আবুল কালাম পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন-পিবিআই খুলনায় এবং কনস্টেবল শরীফ নোমান পিবিআই ঢাকা সদর দপ্তরে কর্মরত রয়েছে।

আসামিরা গ্রেপ্তার না হওয়ায় বাদী ও তার পরিবারের সদস্যরা চরম নিরাপত্তাহীনতা এবং আতঙ্কের মধ্যে রয়েছেন- উল্লেখ করে আহত কলেজছাত্রী সুমার মামা মো. মাহাতাব হোসেন বলেন, আসামিরা পুলিশ বিভাগে কর্মরত থেকে অফিসও করছে।

কিন্তু তাদের গ্রেপ্তারে গড়িমসি করা হচ্ছে। তিনি দ্রুত আসামিদের গ্রেপ্তার দাবি জানিয়ে পুলিশের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেন।

খালিশপুর থানার ওসি নাসিম খান শনিবার রাতে বলেন, আসামিদের গ্রেপ্তারের জন্য কর্তৃপক্ষের অনুমতি পাওয়া গেছে। অচিরেই তাদের গ্রেপ্তার করা হবে।


ঢাকা, ১১ ডিসেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই


আপনার মূল্যবান মতামত দিন:

সম্পর্কিত খবর


আজকের সর্বশেষ