ইবি: ''লক্ষ্যে পৌঁছাতে স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে''


Published: 2022-01-11 17:41:52 BdST, Updated: 2022-01-19 07:19:24 BdST

ইবি লাইভ: ৩৫ তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান বলেছেন, জীবনে সফল হতে হলে লক্ষ্য থাকতে এবং লক্ষ্যকে সামনে রেখে এগিয়ে যেতে হবে। লক্ষ্যে পৌঁছাতে অবশ্যই নিজের স্বপ্নকে বাঁচিয়ে রাখতে হবে। পিছিয়ে পড়েছেন বলে হতাশ হওয়া যাবে না। যতটুকু পিছিয়ে পড়েছেন ততটুক অভারকাম করে এগিয়ে যেতে হবে।

মঙ্গলবার বিকেলে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে আয়োজিত ক্যারিয়ার আড্ডায় এসব কথা বলেন তিনি। আড্ডাটির আয়োজন করে ইসলামী বিশ্ববিদ্যালয় ক্যারিয়ার ক্লাব। এতে টাইটেল স্পন্সর করছেন ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড।

গাজী মিজানুর বলেন, প্রতিযোগিতামূলক পরীক্ষার ক্ষেত্রে বিষয় বা রেজাল্ট তেমন গুরুত্বপূর্ণ নয়। গুরুত্বপূর্ণ হলো যোগ্যতা। সফলতার জন্য পরিশ্রম খুবই প্রয়োজন। তবে পরিশ্রমী ব্যক্তি সফলতা আসছে না দেখেও একই পথে হাটা উচিত নয়। প্রয়োজনে রাস্তা পরিবর্তন করতে হবে।

অনুষ্ঠানে সংগঠনটির সভাপতি আশিকুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বিশেষ অতিথি ছিলেন ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের হেড অব কর্পোরেট অ্যাফেয়ার্স এন্ড মিডিয়া রিলেশন আশিকুর রহমান।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও সংগঠনটির উপদেষ্টা প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন, সহকারী প্রক্টর ড. শফিকুল ইসলাম, ড. মুর্শিদ আলম, সাজ্জাদুর রহমান টিটু, ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেডের রিজিওনাল ম্যানেজার হাফিজুর রহমান স্বপন, সংগঠনটির সাধারণ সম্পাদক ফারজানা ইসলাম মাহী প্রমুখ উপস্থিত ছিলেন। এতে টাইটেল স্পন্সর করছেন ট্রাস্ট আজিয়াটা ডিজিটাল লিমিটেড।

মধ্যাহ্নভোজের পর শিক্ষার্থীদের সাফল্যের গল্প শোনান ৩৫তম বিসিএস ক্যাডার গাজী মিজানুর রহমান এবং কম্ভিভা টেকনোলজিস লিমিটেডের ত্রিদেশীয় কান্ট্রি ম্যানেজার ও ইবির সাবেক শিক্ষার্থী আরিফুজ্জামান কোমল। আলোচনা শেষে আমন্ত্রিত সাংস্কৃতিক ব্যক্তিত্বদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

প্রধান অতিথির বক্তব্যে প্রো-ভিসি বলেন, ‘কর্মক্ষেত্রে যাওয়ার আগে নিজের ব্যক্তিত্ব রাখতে হবে এবং প্রবেশের পর নিচের স্বচ্ছতা বজায় রাখতে হবে। একজন শিক্ষার্থী কী অর্জন করতে চায় তার একটি লক্ষ্য থাকতে হবে। লক্ষ্য ছাড়া সফলতার চূড়ায় পৌঁছানো কষ্টসাধ্য। প্রত্যেক শিক্ষার্থীই মেধাবী ও নিজ নিজ গুণে যোগ্য। শিক্ষার্থীদের মেধার সঠিক ব্যবহার দেশ ও জাতিকে উন্নতির শেখরে পৌঁছাতে সহায়তা করবে বলে মনে করি।’

ঢাকা, ১১ জানুয়ারি (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।