শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত ইবি ক্যাম্পাস


Published: 2021-10-25 18:09:43 BdST, Updated: 2021-12-02 21:44:12 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) ক্যাম্পাস শিক্ষার্থীদের পদচারণায় মুখরিত হয়ে উঠেছে। দীর্ঘদিন পর সোমবার ইবি ক্যাম্পাসে শিক্ষার্থীদের আনন্দের মিলন মেলা বসেছে। ক্যাম্পাসের বিভিন্ন জায়গায় আড্ডায় অংশ নিয়ে বন্ধুদের সঙ্গে কুশলাদি বিনিময় করছেন। এ যেন অনেক দিনের প্রতিক্ষার ফসল।

গত বছরের ১৮ মার্চ ক্যাম্পাস বন্ধ হওয়ার দীর্ঘ দেড় বছরেরও বেশি সময় পর সোমবার ইসলামী বিশ্ববিদ্যালয়ে সশরীরে ক্লাস শুরু হয়েছে। আবার ক্লাসে ফিরতে পেরে আনন্দিত শিক্ষক-শিক্ষার্থীরা।

বেশ কয়েকজন শিক্ষার্থীদের মিলে কেক কাটছেন। তাদের সবার গলায় ফুলের মালা। বিশ্ববিদ্যালয়ে প্রিয় বন্ধু ও শিক্ষকদের সান্নিধ্যে ক্লাস করতে পারার আনন্দে আত্মহারার একটি দৃশ্য।

বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বর, ফ্রেন্ডশিপ চত্বর, ঝাল চত্বরসহ বিভিন্ন স্থান ঘুরে শিক্ষার্থীদের ব্যাপক উপস্থিতি ও উল্লাস করতে দেখা গেছে। সবাই একে অপরের সঙ্গে কুশলাদি বিনিময়ে ব্যস্ত। কেউ বন্ধুর সঙ্গে বসে চা খাচ্ছেন আবার বন্ধুরা মিলে গানের আসর বসিয়েছেন টঙ দোকানে। সব মিলিয়ে ক্যাম্পাসে যেন উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে।

বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের শিক্ষার্থী আফসানা জানিয়েছেন, অনেকদিন পর সবাই ক্যাম্পাসে একত্রিত হলাম। করোনার ভয়াবহতা শেষে এমন দিন ফিরে পেয়ে খুবই ভালো লাগছে।

ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক প্রফেসর ড. আনোয়ার হোসেন বলেন, শিক্ষকতা জীবনে শিক্ষার্থীদের সান্নিধ্য ভালো লাগার একটি বিষয়। যেটি অনলাইনে পাওয়া সম্ভব হয় না। আমার মনে হয়, আমার মতো অন্য শিক্ষকরাও সশরীরে ক্লাস শুরু হওয়ায় আনন্দিত।

বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান বলেন, আমি নিজে ক্লাস নিয়েছি ও বিভিন্ন শ্রেণিকক্ষ ঘুরে দেখেছি। আসলে শিক্ষার্থীদের ছাড়া বিশ্ববিদ্যালয় পূর্ণতা পায় না। আজ থেকে ক্লাস শুরু হলো। আমরা চেষ্টা করবো, শিক্ষার্থীদের শিক্ষাজীবনের যে ক্ষতি হয়েছে তা পূরণ করতে।

ঢাকা, ২৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।