৪৫ শিক্ষার্থীকে দীক্ষা দিল ইবি রোভার স্কাউট


Published: 2021-10-15 12:49:07 BdST, Updated: 2021-12-02 21:31:41 BdST

ইবি লাইভ: ৪৫ জন শিক্ষার্থীকে (সহচর) দীক্ষা দিয়েছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) রোভার স্কাউট গ্রুপ। তিন দিনব্যাপী বার্ষিক তাঁবুবাস ও দীক্ষা ক্যাম্প অনুষ্ঠানের শেষদিন শুক্রবার (১৫ অক্টোবর) বেলা ১১টায় ক্যাম্পাসের আমবাগান মাঠে এ দীক্ষা প্রদান করা হয়।

এতে প্রধান অতিথি ছিলেন ইবি রোভার স্কাউট গ্রুপের সম্পাদক প্রফেসর ড. রুহুল কে এম সালেহ। অতিথি ছিলেন রোভার স্কাউট লিডার (আরএসএল) প্রফেসর ড. আমিনুল ইসলাম। এছাড়াও ইবির রোভার স্কাউট গ্রুপের প্রায় অর্ধশত সদস্য উপস্থিত ছিল। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ইবি রোভার স্কাউট গ্রুপে ইউনিট কাউন্সিল সভাপতি আখতার হোসেন আজাদ।

প্রধান অতিথির বক্তব্যে প্রফেসর ড. রুহুল কে এম সালেহ বলেন, ‘স্কাউটিংয়ের দীক্ষা একজন শিক্ষার্থীকে মাদক, কুসংস্কার ও ধর্মান্ধতা থেকে দূরে রাখে। স্কাউটের শিক্ষা ব্যক্তির চরিত্র গঠন করার পাশাপাশি পরিবার ও সমৃদ্ধ সমাজ গড়তে ভূমিকা পালন করে তাই সমৃদ্ধ জাতি গড়তে প্রতিটি শিক্ষার্থীর স্কাউটিংয়ের দীক্ষা নেওয়া প্রয়োজন।’

এর আগে গত বুধবার (১৩ অক্টোবর) সকাল ৭ টার দিকে পতাকা উত্তোলনের মাধ্যমে বার্ষিক তাবুবাস ও দীক্ষা অনুষ্ঠানের উদ্বোধন হয়। এরপর গতকাল বৃহস্পতিবার (১৪ অক্টোবর) রাতে রোভার সহচর ও সদস্যরা তাঁবু জলসার মাধ্যমে স্কাউটের ঐতিহ্যবাহী অগ্নি প্রজ্বলন, গান ও নাচ প্রদর্শন করেন।

ঢাকা, ১৫ অক্টোবর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।