ব্লাড ক্যান্সার কেড়ে নিলো ইবি ছাত্র রাকিবের প্রাণ


Published: 2021-09-27 10:07:12 BdST, Updated: 2021-10-24 05:53:12 BdST

ইবি লাইভ: ব্লাড ক্যান্সারের সাথে লড়াই করে না ফেরার দেশে পাড়ি জমালেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী আব্দুর রাকিব (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল (২৬ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

রাকিব চাঁপাইনবাবগঞ্জ সদর থানার চর ইসলামাবাদ গ্রামের শিশ মোহাম্মদের ছেলে এবং ইসলামী বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিল। পরিবার সূত্রে জানা গেছে, প্রায় ১০ বছর আগে রাজশাহীর নওদাপাড়া মাদরাসায় অধ্যয়নরত অবস্থায় তার প্রথম ক্যান্সার ধরা পড়ে। তখন চিকিৎসায় প্রায় সুস্থ হয়েছিলেন তিনি। পরে বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার পর ২০১৬ সালে আবারও অসুস্থ হয়ে পড়লে সেবারও চিকিৎসা নিয়ে একটু সুস্থ হয়ে ওঠে রাকিব।

কিন্তু সবশেষ প্রায় ১৫ দিন আগে পুনরায় অসুস্থ হয়ে পড়লে রাকিবকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে ভর্তি করা হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত রোববার তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

সোমবার (২৭ সেপ্টেম্বর) সকাল ৯টায় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার দাফন সম্পন্ন হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের আল হাদীস এন্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি প্রফেসর ড. সৈয়দ মাকসুদুর রহমান বলেন, আব্দুর রাকিবের মৃত্যুতে আমরা গভীর শোক ও সমবেদনা প্রকাশ করছি। তার মৃত্যুতে আমাদের বিভাগ একজন মেধাবী শিক্ষার্থীকে এবং দেশ একজন দক্ষ নাগরিককে হারালো। আল্লাহ যেন তাকে জান্নাত নসিব করেন এবং তার পরিবারকে ধৈর্য ধারণ করার তাওফিক দেন।

ঢাকা, ২৭ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।