ছাত্রলীগের দাবির প্রেক্ষিতে ইবি প্রো-ভিসি''স্বাস্থ্য অধিদফতর দেখভাল করলে ইবিতে টিকাকেন্দ্র স্থাপন হবে''


Published: 2021-09-22 16:03:21 BdST, Updated: 2021-10-24 06:46:58 BdST

ইবি লাইভ: স্বাস্থ্য অধিদফতর দেখভাল করতে পারলে ক্যাম্পাসে টিকাকেন্দ্র স্থাপন করা হবে বলে জানিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান। বুধবার (২২ সেপ্টেম্বর) বিকেলে ইবি শাখা ছাত্রলীগের ৩ দফা দাবি সম্বলিত স্মারকলিপির ব্যাপারে জানতে চাইলে গণমাধ্যমকে এ কথা বলেন তিনি।

প্রো-ভিসি বলেন, ‘আমরাও চাচ্ছি যতদ্রুত সম্ভব বিষয়গুলো নিশ্চিত করতে। ভিসি স্যার এলে শনিবার বিষয়টি নিয়ে বসব। আমরা যোগাযোগ করছি, যদি স্বাস্থ্য অধিদফতর মেইনটেইন করতে পারে তাহলে চিকিৎসাকেন্দ্রে টিকা দেওয়ার ব্যবস্থা করবো।’

এর আগে দুপুর ৩টার দিকে ক্যাম্পাসের চিকিৎসাকেন্দ্রে টিকা কেন্দ্র স্থাপন করাসহ তিন দাবিতে ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম বরাবর স্মারকলিপি প্রদান করে শাখা ছাত্রলীগের নেতাকর্র্মীরা। ভিসির অনুপুস্থিতিতে স্মারকলিপি গ্রহণ করেন প্রো-ভিসি প্রফেসর ড. মাহবুবুর রহমান।

তাদের অন্য দুই দাবি হলো- শিক্ষার্থীদের টিকাদান নিশ্চিত করে দ্রুত সময়ে আবাসিক হল খোলা এবং ক্যাম্পাসের অভ্যন্তরীন ভবন, আবাসিক হল, খেলার মাঠসহ পুরো ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন করা।

স্মারকলিপি গ্রহণ

 

স্মারকলিপিতে নেতাকর্মীরা উল্লেখ করেন, অধিকাংশ শিক্ষার্থীরা নিজ জেলা কিংবা উপজেলাতে টিকার আবেদন করেছে কিংবা প্রথম ডোজ সম্পন্ন করেছেন। পরীক্ষার কারণে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় পার্শ্ববর্তী এলাকাসহ কুষ্টিয়া ও ঝিনাইদহ শহরে অবস্থান করছেন। তাদের কথা বিবেচনা করে ও সাধারণ শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে এসব দাবি জানাচ্ছি।

স্মারকলিপি প্রদানকালে শাখা ছাত্রলীগ নেতা আল-আমিন জোয়ার্দার, তৌকির মাহফুজ মাসুদ ফয়সাল সিদ্দিকী আরাফাত, শাহজালাল সোহাগ, বিপুল হোসেন খান, হুসাইন মজুমদারসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা, ২২ সেপ্টেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।