করোনায় প্রাণ গেল ইবির আরেক শিক্ষকের!


Published: 2021-07-27 02:12:53 BdST, Updated: 2021-09-25 13:17:26 BdST

ইবি লাইভ : করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) আইন বিভাগের প্রফেসর ড. আকরাম হোসেন মজুমদার (৫০) মৃত্যুবরণ করেছেন। তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ে শোকের ছায়া নেমে এসেছে।

মঙ্গলবার (২৭ জুলাই) রাত আনুমানিক একটার দিকে রাজধানীর ইবনে সিনা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজিউন)

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর সাজ্জাদুর রহমান টিটু ক্যাম্পাসলাইভকে এ তথ্য নিশ্চিত করেন।

ইবি অ্যালামনাই অ্যাসোসিয়েশন ও বিভাগীয় সূত্রে, বিশ্ববিদ্যালয়ের আবাসিকে অবস্থানকালে তিনি, তার স্ত্রী, দুই শিশু সন্তান ও শাশুড়ি করোনায় আক্রান্ত হয়ে প্রথমে বাসায় চিকিৎসা গ্রহণ করেন। পরে চিকিৎসার জন্য গত ১৫ জুলাই সপরিবারে কল্যাণপুরের ইবনে সিনা হাসপাতালে ভর্তি হন।

সেখানে বেশ কিছুদিন আইসিইউতে চিকিৎসা গ্রহণের পর পরিস্থিতির অবনতি ঘটলে গত ২৫ জুলাই (রবিববার) সকালে তাকে লাইফ সাপোর্টে নেয়া হয়। সোমবার (২৬ জুলাই) তার স্ত্রী, দুই শিশু সন্তান ও শাশুড়ির অবস্থা উন্নতি হলে তারা হাসপাতাল থেকে রিলিজ নিয়ে ঢাকাস্থ ইবি রেস্ট হাউজে ওঠেন। পরে আজ মঙ্গলবার (২৭ জুলাই) রাত আনুমানিক ১ টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

আজ সকাল ১০টায় তার গ্রামের বাড়ি কুমিল্লার চৌদ্দগ্রামের কাদঘর গ্রামে জানাজার নামাজ অনুষ্ঠিত হবে। পরে পারিবারিক কবরস্থানে বাবা-মায়ের পাশে তাকে সমাহিত করা হবে। মৃত্যুকালে ড. আকরাম স্ত্রী, এক ছেলে, এক মেয়ে, অগণিত শিক্ষার্থী ও গুণগ্রাহী রেখে গেছেন। তার স্ত্রী ড. মাকসুদা আক্তার মুনিয়া একই বিভাগের অ্যাসিস্ট্যান্ট প্রফেসর।

তার মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বিশ্ববিদ্যালয় প্রশাসন, ইবি শিক্ষক সমিতি, আইন অনুষদ, জিয়া পরিষদসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন। পৃথক পৃথক শোকবার্তায় তারা মরহুমের আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। পাশাপাশি বিশ্ববিদ্যালয় অ্যালামলাই অ্যাসোসিয়েশন তার সহকর্মী শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী ও শিক্ষার্থীরা শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

উল্লেখ্য, ড. আকরাম আইন বিভাগের সভাপতি, আইন অনুষদের ডিন এবং সর্বশেষ বিশ্ববিদ্যালয়ের শহীদ জিয়াউর রহমান হলের প্রভোস্ট ও জিয়া পরিষদ ইবি শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছিলেন।

প্রসঙ্গত, ২৫ ফেব্রুয়ারি করোনাজনিত মারাত্মক ফুসফুসের জটিলতা নিয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-উপদেষ্টা ও বাংলা বিভাগের সাবেক সভাপতি প্রফেসর ড. সাইদুর রহমান মৃত্যুবরণ করেছিলেন। সেদিন ভোর ৬ টায় ইবনে সিনা হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছিলেন তিনি।

পরে ৫ মে করোনায় আক্রান্ত হয়ে বিশ্ববিদ্যালয়ের দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ ফয়সাল (৫৩) মৃত্যুবরণ করেছেন। সেদিন রাত সাড়ে ১১টার দিকে ঢাকা নেওয়ার পথে মারা যান তিনি।

এছাড়া গতকাল সোমবার (২৬ জুলাই) করোনা আক্রান্ত হয়ে ইবির ফলিত পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সাবেক শিক্ষক এবং জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের বায়োকেমিস্ট্রি অ্যান্ড মলিকুলার বায়োলজি বিভাগের প্রফেসর ড. নজিবুর রহমান (৫২) মৃত্যুবরণ করেছেন। সেদিন ভোরে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি।

ঢাকা, ২৭ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।