যবিপ্রবির ল্যাবে করোনা শনাক্তের হার ৩১.৯৩ শতাংশ


Published: 2021-06-19 13:01:49 BdST, Updated: 2021-07-27 20:43:45 BdST

যবিপ্রবি লাইভ: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারে আজ ১৯ জুন ২০২১ খ্রি. তারিখে ঘোষিত করোনার টেস্টের ফলাফলে যশোরের ৪০৬ জনের নমুনা পরীক্ষা করে ১৬৩ জন।

মাগুরার ৩৯ জনের নমুনা পরীক্ষা করে ৯ জনের ও নড়াইলের ১৫০ জনের নমুনা পরীক্ষা করে ১৮ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। পরীক্ষণ দলের সদস্য ও অণুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ বিষয়টি নিশ্চিত করেন।

অর্থাৎ যবিপ্রবির ল্যাবে মোট ৫৯৫ জনের নমুনা পরীক্ষা করে ১৯০ জনের করোনা পজিটিভ এবং ৪০৫ জনের নেগেটিভ ফলাফল এসেছে। শনাক্তের হার ৩১.৯৩ শতাংশে গিয়ে দাঁড়িয়েছে।

পরীক্ষা সংক্রান্ত সকল তথ্য সংশ্লিষ্ট জেলারগুলোর সিভিল সার্জন অফিসে প্রেরণ করা হয়েছে। বিস্তারিত তথ্য জানতে উক্ত জেলাগুলোর সিভিল সার্জন অফিসের সাথে যোগাযোগ করতে বলা হয়েছে এবং কঠোরভাবে সকল স্বাস্থ্যবিধি মেনে চলতে পরামর্শ দিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ।

ঢাকা, ১৯ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআইটি

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।