টিকার জন্য রেজিস্ট্রেশন করেনি ইবির ৫৭ শতাংশ শিক্ষার্থী


Published: 2021-06-01 20:26:56 BdST, Updated: 2021-07-28 13:37:08 BdST

আজাহার ইসলাম, ইবি: চার বার সময়সীমা বৃদ্ধি করার পরেও টিকা নিতে রেজিস্ট্রেশন করেনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ৫৭ শতাংশ শিক্ষার্থী। মঙ্গলবার সন্ধ্যায় বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেলের অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার মেহেদী হাসান বিষয়টি নিশ্চিত করেছেন।

আইসিটি সেলের তথ্যমতে, বিশ্ববিদ্যালয়ের মোট শিক্ষার্থী রয়েছে ১৫ হাজার ৩৮৪ জন। যার মধ্যে করোনা টিকা নিতে রেজিস্ট্রেশন করেছে ৬ হাজার ৬০৭ জন শিক্ষার্থী। এছাড়া শিক্ষক ১২৭ জন, কর্মকর্তা ও কর্মচারী ৫২ জনসহ মোট রেজিস্ট্রেশন করেছে ৬ হাজার ৭৮৬ জন।

শিক্ষার্থীদের সাথে কথা বলে জানা যায়, চার বার মেয়াদ বাড়ানোর পরেও অনেক শিক্ষার্থী টিকা গ্রহণের জন্য রেজিস্ট্রেশন করতে অনাগ্রহ প্রকাশ করেছে। যারা রেজিস্ট্রেশন করেনি তাদের মধ্যে অনেকেই টিকা নিতেও আগ্রহী নয় বলে জানিয়েছেন। এছাড়া অনেক শিক্ষার্থীই টিকা গ্রহণের প্রয়োজনীয়তা বোধ করছেন না। তবে কিছু শিক্ষার্থী বিশ্ববিদ্যালয়ের টিকার অপেক্ষায় না থেকে টিকা গ্রহণ করেছে বলে জানিয়েছেন।

প্রসঙ্গত, গত ২ মার্চ ইউজিসির নির্দেশনা অনুযায়ী আবাসিক শিক্ষার্থীদের করোনার ভ্যাক্সিন নিশ্চিত করতে তালিকা চেয়েছিল বিশ্ববিদ্যালয় প্রশাসন।পরে গত ১৪ মার্চ আবাসিক ও অনাবাসিক সকলের তালিকা চেয়ে প্রজ্ঞাপন জারি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

তবে রেজিস্ট্রেশন কম সম্পন্ন হওয়ায় তৃতীয় বার ২৫ মে পর্যন্ত সময় বৃদ্ধি করে গত ১৭ মে প্রজ্ঞাপন জারি করে রেজিস্ট্রার দপ্তর। পরে সর্বশেষ চতুর্থ বারেরমতো ৩০ মে পর্যন্ত মেয়াদ বৃদ্ধি করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

ঢাকা, ১ জুন (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।