ইবির সিন্ডিকেট সদস্য হলেন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সাবেক দুই সভাপতি


Published: 2021-05-06 00:31:41 BdST, Updated: 2021-06-20 16:04:21 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) সিন্ডিকেটে নতুন সাত সদস্য নিয়োগ দেওয়া হয়েছে। বুধবার রাষ্ট্রপ‌তি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপন থেকে এ তথ্য জানা যায়। আগামী দুই বছর তারা এ দায়িত্ব পালন করবেন।

নিয়োগপ্রাপ্তদের মধ্যে ইবি প্রেস ক্লাবের সাবেক দুইজন সভাপতিও রয়েছেন। একজন হলেন বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি বর্তমানে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী কল্যাণ ট্রাস্টের সচিব অধ্যক্ষ শাহজাহান আলম সাজু। তিনি বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাব প্রতিষ্ঠার পর ১৯৯০ থেকে ১৯৯২ সাল পর্যন্ত সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন। পাশাপাশি তিনি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের প্রতিষ্ঠাতা সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

অন্যজন হলেন ঢাকার লালমাটিয়া হাউজিং স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ আকমল হােসেন। তিনি ১৯৯৬ থেকে ১৯৯৮ সাল পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রেস ক্লাবের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিয়োগপ্রাপ্ত অন্য সদস্যরা হলেন পাবনা আলিয়া মাদ্রাসার অধ্যক্ষ আনছারুল্লাহ, বাগেরহাটের দিগরাজ ডিগ্রী মহাবিদ্যালয়ের অধ্যক্ষ জনাব তুষার কুমার গাইন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মিজানুর রহমান, ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিভাগের প্রফেসর ড. মাহবুবুর রহমান ও অর্থনীতি বিভাগের প্রভাষক মিথিলা তানজীল।

এ বিষয়ে অধ্যক্ষ শাহজাহান আলম সাজু বলেন, ‘নিজের বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য মনোনীত হওয়ায় আমি গর্বিত। আধুনিক প্রযুক্তিনির্ভর বিশ্বমানের বিশ্ববিদ্যালয়ে পরিণত করার ক্ষেত্রে আমার সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।’

ঢাকা, ৬ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)// এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।