ইবির নতুন ট্রেজারার হলেন প্রফেসর ড. আলমগীর


Published: 2021-05-05 17:44:02 BdST, Updated: 2021-06-13 22:48:06 BdST

আজাহার ইসলাম, ইবি: দীর্ঘ ৮ মাস শূন্য থাকার পর ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) নতুন ট্রেজারার হিসেবে নিয়োগ পেয়েছেন প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া। তিনি বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের শিক্ষক।

বুধবার রাষ্ট্রপ‌তি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের আদেশক্রমে শিক্ষা মন্ত্রনালয়ের উপসচিব মাহমুদুল আলম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

শিক্ষা মন্ত্রণালয় থেকে জারি করা প্রজ্ঞাপনে বলা হয়েছে, ইসলামী বিশ্ববিদ্যালয়ের আইন ১৯৮০ সংশােধিত আইন ২০১০ এর আইন ১২ (১) ধারা অনুযায়ী গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর অ্যাডভোকেট আব্দুল হামিদ তাকে এ পদে নিয়োগ দিয়েছেন। আগামী ৪ বছর তিনি এ দায়িত্ব পালন করবেন। রাষ্ট্রপতি ও চ্যান্সেলর প্রয়োজনে যেকোন সময় তার নিয়োগ বাতিল করতে পারবেন।

এ বিষয়ে নবনিযুক্ত ট্রেজারার প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া বলেন, ‘মহামান্য রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রনালয়সহ সংশ্লিষ্ট সবার প্রতি ধন্যবাদ জ্ঞাপন করছি। বিজ্ঞপ্তিটির কপি পেয়েছি। আগামীকাল যোগদান করবো। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালনের চেষ্টা করবো। সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করছি।’

প্রফেসর ড. আলমগীর হোসেন ভুঁইয়া এর আগে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ও প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরামের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। বর্তমানে তিনি বর্তমানে ইবি বঙ্গবন্ধু পরিষদের সদস্য।

উল্লেখ্য, গতবছরের ২১ আগস্ট বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার পদে মেয়াদ পূর্ণ করেন আইন বিভাগের প্রফেসর ড. সেলিম তোহা। ২০১৬ সালের ২১ আগস্ট পরবর্তী ৪ বছরের জন্য নিয়োগ পেয়েছিলেন তিনি।

ঢাকা, ৫ মে (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।