শোকবার্তায় ইবি ভিসিইবি: ‘শামসুজ্জামান খানের মৃত্যুতে বাঙালি জাতির অপূরণীয় ক্ষতি হয়েছে’


Published: 2021-04-14 20:03:43 BdST, Updated: 2021-05-10 01:46:25 BdST

ইবি লাইভ: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর ও বাংলা একাডেমির সভাপতি প্রফেসর শামসুজ্জামান খানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন ভিসি প্রফেসর ড. শেখ আবদুস সালাম। বুধবার বিকেলে এক শোকবার্তায় এ শোক প্রকাশ করেন তিনি।

শোকবার্তায় ভিসি বলেন, ‘প্রফেসর শামসুজ্জামান খানের মৃত্যুতে ইসলামী বিশ্ববিদ্যালয় পরিবারের পাশাপাশি দেশ আজ একজন গুণী, মেধাবী ও মহৎ হৃদয়ের মানুষকে হারাল। তার মৃত্যুতে বাঙালি জাতির প্রগতিশীল সাংস্কৃতিক চর্চায় এক অপূরণীয় ক্ষতি হলো যা কখনই পূরণ হওয়ার নয়।’

শোকবার্তায় উপাচার্য অধ্যাপক শেখ আবদুস সালাম মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন। এছাড়া তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক- শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা শোক জানিয়েছেন।

বুধবার দুপুর ২টায় রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে করোনায় আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮১ বছর।

উল্লেখ্য, বিশ্ববিদ্যালয়ের ২৪২তম সিন্ডিকেট সভায় সিদ্ধান্ত গৃহীত হয় ২০১৮ সালের ৮ অক্টোবর তিনি ইসলামী বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু চেয়ার প্রফেসর হিসেবে যোগদান করেন। বঙ্গবন্ধু চেয়ারের গঠনতন্ত্র অনুযায়ী দুই বছরের জন্য তাকে এই পদে মনোনীত করা হয়।

ঢাকা, ১৪ এপ্রিল (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।