দুই শিক্ষার্থীকে স্মার্টফোন দিল যবিপ্রবির ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব


Published: 2020-11-23 15:28:03 BdST, Updated: 2021-01-20 01:21:45 BdST

যবিপ্রবি লাইভঃ অনলাইন ক্লাসে অংশগ্রহণের অসুবিধা দূরীকরণের জন্য দুইজন অস্বচ্ছল শিক্ষার্থীকে দুটি স্মার্টফোন প্রদান করেছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং (এফবি) বিভাগের ‘ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব’।

সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের মাইকেল মধুসূদন দত্ত কেন্দ্রীয় গ্রন্থাগার কাম একাডেমিক ভবনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতির কক্ষে ওই দুইজন শিক্ষার্থীর হাতে দুটি স্মার্টফোন তুলে দেওয়া হয়। ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদের ব্যক্তিগত তহবিলের সহায়তায় এ ক্লাব পরিচালনা করা হয়।

ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের সভাপতি ড. মোহাম্মদ জাহাঙ্গীর আলম জানান, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শিক্ষার্থীদের দ্বিতীয় সেমিস্টারের ক্লাস শুরু হলেও দুইজন শিক্ষার্থীর মোবাইল ডিভাইস না থাকায়, তাঁদেরকে শিক্ষা কার্যক্রমে অন্তর্ভুক্ত করানো যাচ্ছিল না। তাঁদের সহায়তার জন্য ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাব এগিয়ে আসে। ওই দুজন শিক্ষার্থীকে অনলাইনে ক্লাসে অংশগ্রহণের উপযোগী দুটি মোবাইল ডিভাইস প্রদান করা হয়েছে।

এখন ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের শতভাগ শিক্ষার্থীকে অনলাইন শিক্ষা কার্যক্রমে আওতাভুক্ত করা সম্ভব হবে বলে আশা করছি। অতিমারী করোনার সময় শিক্ষার্থীদের সহায়তায় এগিয়ে আসার জন্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থীদেরকে ধন্যবাদ জানান তিনি।

এ সময় উপস্থিত ছিলেন ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন ড. মো. মেহেদী হাসান, অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সভাপতি ড. মোহাম্মদ কামাল হোসেন, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের প্রভাষক এ. এইচ. এম. শাহরিয়ার, ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং ক্লাবের সদস্য মো. বেলাল হোসেন, মো. লিখন হোসেন প্রমুখ।

ঢাকা, ২৩ নভেম্বর (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।