আন্তর্জাতিক সেমিনারে অংশ নিচ্ছেন ইবির দুই শিক্ষক


Published: 2020-07-02 18:08:03 BdST, Updated: 2020-08-06 19:23:17 BdST

ইবি লাইভঃ ‘‘বাংলাদেশে আরবী থেকে বাংলা এবং বাংলা থেকে আরবীর অনুবাদের বর্তমান অবস্থা’’ শীর্ষক আন্তর্জাতিক ভার্চুয়াল সেমিনারে অংশ নিচ্ছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) দুই শিক্ষক।

তারা হলেন দাওয়াহ অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের প্রফেসর ড. আ.স.ম. তরিকুল ইসলাম ও আরবী ভাষা ও সাহিত্য বিভাগের প্রফেসর ড. মুহাম্মদ মাহফুজুর রহমান।

বৃহস্পতিবার বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭ টায় ফেসবুক লাইভে এ ভার্চুয়াল সেমিনার অনুষ্ঠিত হবে বলে জানা গেছে।

সেমিনারে আরো অংশগ্রহণ করবেন কাতার থেকে ড. হানান আল্ ফায়্যাদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আরবী বিভাগের প্রফেসর ড. আ.জ.ম. কুতুবুল ইসলাম নোমানী, সান্তা মারিয়াম বিশ্ববিদ্যালয়ের ইসলামী স্টাডিজ বিভাগের প্রভাষক ড. আবদুল্লাহ আল মামুন। অনুষ্ঠান সঞ্চালনা করবেন কাতার থেকে ড. ইমতিনান আস্ সামাদী।

এ বিষয়ে ড. আ.স.ম. তরিকুল ইসলাম বলেন, ‘কাতারের একটি সংস্থা প্রতিবছর বিভিন্ন ভাষাভাষীদের নিয়ে প্রতিযোগিতার আয়োজন করে থাকে। এবছর বাংলা ভাষা নিয়ে করছে। তাই এ সেমিনারের আয়োজন।’

উল্লেখ্য, সেমিনারটি ( https://www.facebook.com/events/725004791671982/)-%E0%A6%8F )-এ ইভেন্ট পেজে সরাসরি সম্প্রচারিত হবে।

ঢাকা, ০২ জুলাই (ক্যাম্পাসলাইভ২৪.কম)//এআই//এমজেড

ক্যাম্পাসলাইভ২৪ডটকম-এ (campuslive24.com) প্রচারিত/প্রকাশিত যে কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা আইনত অপরাধ।